| |

সর্বশেষঃ

ময়মনসিংহে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

আপডেটঃ 2:42 pm | September 12, 2020

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : প্রায় ৪০ ঘণ্টা পর ময়মনসিংহে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। ময়মনসিংহের কাউখালীর পিজিসিবির পাওয়ার গ্রিডের পাওয়ার ট্রান্সফরমারে আগুনে পুড়ে যাওয়া সিটি, সার্কিট ব্রেকার এবং ক্যাবল পুনরায় স্থাপন করে শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাত ২টা ৫২ মিনিটের সময় ট্রান্সফরমারটি সচল করতে সক্ষম হয় পিজিসিবি এবং ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ দল। এরপর থেকে ময়মনসিংহ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

পিজিসিবির ময়মনসিংহ উপকেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মাসুদুল হক জানান, পিডিবি, ময়মনসিংহের পিজিসিবর কর্মীরা এবং ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ দলের নেতৃত্বে পুড়ে যাওয়া পাওয়ার গ্রিড একটি ওয়ান ট্রান্সফরমারটি সচল করতে সক্ষম হয়। এরপর থেকেই ময়মনসিংহের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিকভাবেই চলছে। তাদের এই কাজে এনার্জি প্যাকের বিশেষজ্ঞ টিমের সদস্যরা তাদের কাজে সহায়তা করেছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) পিজিসিবি টি-৩ পাওয়ার ট্রান্সফরমারের আগুন লেগে সম্পূর্ণ পুড়ে যায়। ওই সময়ে ময়মনসিংহ বিভাগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এয়ারপোর্ট থেকে পুড়ে যাওয়া ট্রান্সফরমারটি সচল করার কাজ করে যাচ্ছিল পিজিসিবি এবং ঢাকার বিশেষজ্ঞ দল।

দফায় দফায় পিজিসিবি পাওয়ার ট্রান্সফরমারে আগুন লেগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়ে ময়মনসিংহ বিভাগের বিদ্যুৎ গ্রাহকরা।

HostGator Web Hosting