| |

সর্বশেষঃ

ময়মনসিংহে র‌্যাবের অভিযানে নকল ট্যাক্স স্ট্যাম্প যুক্ত বিড়িসহ গ্রেফতার ৩

আপডেটঃ 9:07 pm | September 13, 2020

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহে নকল টেক্সস্ট্র্যাম্প এবং পূর্বের ব্যবহৃত স্ট্যাম্প ঘষামাজা করে পূণরায় ব্যবহার করে বিড়ি বিক্রির দায়ে ৩জনকে গ্রেফতার করেছেন র‌্যাব।
এসময় তাদের কাছ থেকে নকল টেক্সস্ট্যাম্প লাগানো ২০ হাজার ৩২০ প্যাকেট বিড়ি উদ্ধার করা হয়। শনিবার দুপুরে নগরীর কালীবাড়ি রোড এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব-১৪ এর একটি টিম তাদেরকে গ্রেফতার করে। পরে রোববার তাদেরকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়। রোববার বিকালে র‌্যাব-১৪’র এর প্রেসরিলিজে জানানো হয়, র‌্যাব-১৪ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন ৪নং কালীবাড়ী রোডে জনৈক সুফিয়া কটেজ এর সামনে পাকা রাস্তার উপর কতিপয় ব্যক্তি পূর্ব পরিকল্পিত ও অবৈধভাবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় রাজস্ব বোর্ডের শুল্ক ও কর পরিশোধিত স্টিকারযুক্ত লেভেলের চিহৃ মুছে ফেলে সরকারের শুল্ক ও কর ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে পূর্বে ব্যবহৃত পণ্যের স্টিকারযুক্ত লেভেল পুনরায় নতুন বিড়ির প্যাকেটে লাগিয়ে অবৈধভাবে বাজারজাত করণের উদ্দেশ্যে অবস্থান করছে। পরে র‌্যাবের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঘটনার সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণ করার নিমিত্তে শনিবার দুপুরে র‌্যাব সেখান থেকে মোঃ আবু বক্কর মিয়া (২১), মোঃ আবুল ইসলাম (৫৫) ও মোঃ দুলাল মিয়া (৩১) নামের তিনজনকে আটক করে।
এসময় তাদের কাছ থেকে নকল ট্যাক্সস্ট্যাম্প লাগানো ১২হাজার ৫৬০ প্যাকেট মানিক বিড়ি ও ৭ হাজার ৭৬০ প্যাকেট চাষী বিড়ি উদ্ধার করা হয়। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে সরকারি ট্যাক্স স্ট্যাম্প নকল করে পূর্বের ব্যবহৃত স্ট্যাম্প ঘষামাজা করে পূণরায় ব্যবহার করে তারা সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে আসছে বলে জানিয়েছে। আটককৃতরা অবৈধভাবে মানিক বিড়ি ও চাষী বিড়ির গায়ের লেভেল সরকারিভাবে যেটি প্রযোজ্য তা মুছে ফেলে ক্ষতি সাধন ও শুল্ক কর ফাঁকি দিয়ে নকল ও পূর্বে ব্যবহৃত সরকারী স্ট্যাম্প ব্যবহার করে অবৈধভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে পরস্পর যোগসাযোশে নতুন বিড়ির প্যাকেট লাগিয়ে দন্ডনীয় অপরাধ করেছেন।

HostGator Web Hosting