| |

সর্বশেষঃ

ঝিনাইগাতীর সোমেশ্বরী সেতুর অ্যাপ্রোচে ধস, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

আপডেটঃ 4:07 pm | September 16, 2020

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী-কুরুয়া নতুন বাজার সড়কে আয়নাপুর এলাকায় সোমেশ্বরী নদীর ওপর নির্মিত সেতুর অ্যাপ্রোচে ধসে গেছে।

স্থানীয়দের দেওয়া তথ্যমতে, গত বর্ষা মৌসুমে এ সেতুর উত্তর-পূর্ব পাশে এ ধসের সৃষ্টি হয়। অ্যাপ্রোচে ধসে যাওয়ায় এ বছরে গত জুলাই মাসের অতিবৃষ্টিতে সেতুর গোড়া থেকে মাটি সরে সড়কে সৃষ্টি হয়েছে গর্ত। বাকি অংশে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

জানা যায়, সেতুর দুই পাড়ে সিমেন্টের ব্লক দিয়ে তৈরি করা হয়েছে অ্যাপ্রোচ। হঠাৎ করেই গত বর্ষা মৌসুমে সেতুর উত্তর-পূর্ব পাশে অ্যাপ্রোচে ধস নামে। ওই ধস মেরামত না করায় গত জুলাই মাসের অতিবৃষ্টিতে সেতুর গোড়া থেকে মাটি সরে সড়কে সৃষ্টি হয়েছে গর্ত। এতে সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের দায়িত্ব ও অ্যাপ্রোচ সড়ক নির্মাণের মান নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) ঝিনাইগাতী সূত্রে জানা গেছে, ঝিনাইগাতী-কুরুয়া নতুন বাজার সড়কে আয়নাপুর এলাকায় সোমেশ্বরীর নদীর ওপর ২০১৩-১৪ অর্থ বছরে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে ১৮৫.২০ মিটার সেতু নির্মাণ করা হয়। সেতুর গোড়া থেকে নির্মিত সড়কের প্রায় তিন মিটার অ্যাপ্রোচে ধসে গেছে।

আয়নাপুর এলাকার সমাজ সেবক নাইম জাহান বলেন, গত বর্ষা মৌসুমে এ সেতুর উত্তর-পূর্ব পাশে এ ধসের সৃষ্টি হয়। কিন্তু এবার বৃষ্টির ফলে মাটি সরে গিয়ে সড়কে গর্ত সৃষ্টি হয়েছে। ফলে অপরিচিত চালকরা মাঝে-মধ্যেই দুর্ঘটনার স্বীকার হচ্ছেন।

এ ব্যাপারে এলজিইডির উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, সেতুটি অ্যাপ্রোচে সংস্কারের জন্য সাড়ে ছয় লাখ টাকা বরাদ্দ পাশ হয়েছে। ঠিকাদার প্রতিষ্ঠান নিয়োগ হলেই দ্রুত সময়ের মধ্যে কাজ করা হবে।

HostGator Web Hosting