| |

সর্বশেষঃ

নিউজিল্যান্ডে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ

আপডেটঃ 2:52 pm | September 29, 2020

স্পোর্টস ডেস্ক : অনেক জল ঘোলা হয়ে অবশেষে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর স্থগিত হয়েছে। তবে একদিন পরেই সুখবর পেয়েছে টাইগাররা।
আগামী বছরের মার্চে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

ক্রিকেট নিউজিল্যান্ড (এনজেডসি) মূলত আসছে গ্রীষ্মে নিজেদের ঘরের মাঠের পূর্ণাঙ্গ ক্রিকেট সূচি প্রকাশ করেছে। যেখানে বাংলাদেশের আগে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে কিউইরা।

২০২১ সালের প্রায় পুরো মার্চ মাসব্যাপী টাইগারদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও সমান টি-টোয়েন্টি খেলবে নিউজিল্যান্ড। যেখানে ১৩ মার্চ ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। এরপর ১৭ মার্চ ক্রাইস্টচার্চে ও ২০ মার্চ ওয়েলিংটনে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে মাঠে গড়াবে।

২৩ মার্চ নেপিয়ারে নিউজিল্যান্ড-বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। পরবর্তীতে ২৬ মার্চ অক্যাল্যান্ডে ও ২৮ মার্চ হ্যামিল্টনে হবে পরের দুটি টি-টোয়েন্টি। আর এই সিরিজের মধ্যদিয়েই ব্ল্যাকক্যাপসরা গ্রীষ্মের আন্তর্জাতিক ব্যস্ততা শেষ করবে।

নিউজিল্যান্ডে সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সফর স্থগিত রেখেই ফিরেছিল বাংলাদেশ দল।

এদিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে চলমান বছরের নভেম্বর-ডিসেম্বরে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে নিউজিল্যান্ড দুটি টেস্ট খেলবে। এরপর ডিসেম্বর ও জানুয়ারিতে পাকিস্তানকে আমন্ত্রণ জানিয়ে একইরকম তিনটি টি-টোয়েন্টি দুটি টেস্ট খেলবে। আর ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে স্বাগতিকরা।

নিউজিল্যান্ড নিজেদের আন্তর্জাতিক সূচির পাশাপাশি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশের সূচিও চূড়ান্ত করেছে। যেখানে ২৪ ডিসেম্বর মাঠে গড়াবে এই টুর্নামেন্ট।

HostGator Web Hosting