| |

সর্বশেষঃ

মোহাম্মদ নাসিম ছিলেন রাজনৈতিক অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র : তথ্য প্রতিমন্ত্রী

আপডেটঃ 6:29 pm | October 14, 2020

নিজস্ব প্রতিবেদক : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, নাসিম চাচার মতো নেতা পাওয়া বিরল। তার মতো নেতা আমি আর দেখিনি।
তিনি অসংখ্য নেতা তৈরি করেছেন।

বুধবার (১৪ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, আমি নির্বাচনের মনোনয়ন পাওয়ার পরে নাসির চাচা নিজের প্রচারণায় না গিয়ে, আমার নির্বাচনের প্রচারণা করে ছিলেন দুই দিন। আমার মনে হয়, তার ছেলে জয় ভাইয়ের থেকেও আমাকে বেশি আদর করতেন। আমি নির্বাচিত হওয়ার পরে তিনি আমাকে বলেছিলেন, তুমি মন্ত্রিসভায় যেন স্থান পাও, আমি সেটাও করবো তোমার জন্য। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত তিনি আওয়ামী লীগের জন্য কাজ করে গেছেন।

তিনি বলেন, করোনার মধ্যে তিনি (নাসির চাচা) সিরাজগঞ্জে গিয়ে ছিলেন। আমার জীবনে তার মতো সাহসী মানুষ আর একটিও দেখিনি। হাতে গোনা দু’চারজন আমাদের শীর্ষ নেতা ছাড়া তার মতো সাহসী নেতা খুবই কম আছে। তিনি হামলা-মামলা তোয়াক্কা করতেন না। সংগ্রামী চেতনা, আদর্শের প্রতি আস্থা, নিষ্ঠা এটা বিরল। তার মতো নেতাকে হারিয়ে আমাদের অপূরণীয় শূন্যতা সৃষ্টি হয়েছে। আগামী দিনে আমারা তার অভাব হাড়েহাড়ে উপলব্ধি করবো। তার শূন্যতা আমাদের কষ্ট দেবে। নাসিম চাচার মতো একজন নেতার তৈরি করা কতো কঠিন। যতদিন যাবে তত আমরা বুঝতে পারবো।

বঙ্গবন্ধু একাডেমি উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য আরও রাখেন ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের শাহবাগ থানার প্রচার সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

HostGator Web Hosting