| |

সর্বশেষঃ

বিশ্বব্যাপী একদিনে শনাক্তে রেকর্ড, মোট মৃত্যু ১১ লাখ ছাড়াল

আপডেটঃ 7:23 pm | October 16, 2020

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১১ লাখ ছাড়িয়েছে। দশ মাসের বেশি সময় ধরে বিশ্বব্যাপী তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। গত একদিনে রেকর্ড সংখ্যক মানুষের করোনা শনাক্ত হয়েছে। একদিনে আক্রান্ত হয়েছেন চার লাখ মানুষ। একদিনে মৃত্যু হয়েছে ৬১১৩ জনের। আর মোট মৃত্যু ছাড়িয়েছে ১১ লাখ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৯১ লাখ ৬৯ হাজার ৮২৪ জন। নতুন করে ৬ হাজার ১১৩ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ২ হাজার ৯১৯ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৯৩ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের দু’টি অঙ্গরাজ্য ছাড়া সবকটি অঙ্গ রাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ১৬ হাজার ৩১৫ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২২ হাজার ৭১৭ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৩ লাখ ৬৫ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১২ হাজার ১৪৬ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫১ লাখ ৭০ হাজার ৯৯৬ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫২ হাজার ৫১৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৫৪ হাজার ১৬৩ জন। এর মধ্যে মারা গেছেন ২৩ হাজার ৪৯১ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৭২ হাজার ৯৫৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৫৫৩ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৬০৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৯৯ হাজার ২২৯ জন।

HostGator Web Hosting