| |

সর্বশেষঃ

ভালুকায় তাসফিয়া রোটার মিলে আগুনে পুড়ল ১ কোটি টাকার মালামাল, আহত ২

আপডেটঃ 3:31 pm | October 22, 2020

ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকা উপজেলায় তাসফিয়া রোটার মিলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে এক কোটি টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। ভয়াবহ এ অগ্নিকাণ্ডের সময় দুইজন শ্রমিক আহত হয়েছেন।

বুধবার (২১ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে ভালুকা উপজেলার ভালুকা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের খারুয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে অবস্থিত পাঠানবাড়ি এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আহতরা হলেন-আশরাফুল আলম ও রানা। তারা দুইজন তাসফিয়া রোটার মিলের শ্রমিক।

ফায়ার সার্ভিস, স্থানীয় ও তাসফিয়া রোটার মিল শ্রমিক সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ৮টার দিকে ভালুকা উপজেলার ভালুকা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের খারুয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে অবস্থিত পাঠানবাড়ি এলাকায় তাসফিয়া রোটার নামের একটি মিল রয়েছে। ওই মিলে মোট ২৩ জন শ্রমিক। এর মধ্যে ১১জন নারী শ্রমিক রয়েছে। মিলের শ্রমিকেরা কাজ করার সময় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়। এ সময় মুহূর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। পরবর্তীকালে খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এবং ভালুকা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাখাওয়াত হোসেন পাঠান ও সাবেক ইউপি সদস্য শাহিদ খানের নেতৃত্বে এলাকার লোকজন নিয়ে ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় চার ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনার সত্যতা স্বীকার করে ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার আল মামুন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়। আমাদের দুইটি ইউনিট নিয়ে তাসফিয়া রোটার মিলে প্রায় চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ অগ্নিকাণ্ডে দুইজন মিল শ্রমিক আহত হয়েছে। তবে আগুনে পুড়ে যাওয়া প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ এক কোটি টাকার মালামাল বলে তিনি জানিয়েছেন এই সিনিয়র অফিসার।

HostGator Web Hosting