| |

সর্বশেষঃ

বৃষ্টির বাজারে সবজির দামে উত্তাপ

আপডেটঃ 9:14 pm | October 23, 2020

নিজস্ব প্রতিবেদক : টানা দুই দিনের বর্ষণে রাজধানীর কাঁচাবাজারে উত্তাপ ছড়াচ্ছে সবজি। আগের মত চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। বাজারে ৫টি সবজি বিক্রি হচ্ছে একশ টাকা কেজি দরে। আর পেঁপে ছাড়া বাকি সবজিগুলোর কেজি ৫০ টাকার উপরে।

শুক্রবার (২৩ অক্টোবর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

বাজার ঘুরে দেখা যায়, শিম, পাকা টমেটো, গাজর, বেগুন ও উস্তার কেজি একশ টাকার ঘরে রয়েছে। গাজর ৮০ থেকে ১০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। শিম ৮০ থেকে ১১০ টাকা কেজি ও শসা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকা কেজিতে। বরবটির কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা, বেগুন ৮০ থেকে ১১০ টাকা, উস্তা বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়।

এই সবজিগুলোর পাশাপাশি বাজারে অন্য সবজিগুলোও স্বস্তি দিচ্ছে না। পটলের কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা, ঢেঁড়সের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়। ঝিঙার কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা, কাঁকরোল ৬০ থেকে ৭০ টাকা। লাউয়ের পিস গত সপ্তাহের মতো বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা।

স্বস্তি মিলছে না কাঁচামরিচ ও পেঁয়াজের দামেও। এক কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকায়। পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়।

কারওয়ান বাজারের ব্যবসায়ী মিলন বলেন, গত সপ্তাহের তুলনায় বেশকিছু সবজির দাম কমেছে। তবে যেভাবে বৃষ্টি শুরু হয়েছে, তাতে সবজির দাম আর বেড়ে যেতে পারে।

HostGator Web Hosting