| |

সর্বশেষঃ

ময়মনসিংহে স্বাস্থ্য সচিব মোঃ আবদুল মান্নান

চিকিৎসকরা ভাল কাজ করলে পাবেন পুরষ্কার, আর মন্দ করলে তিরষ্কার

আপডেটঃ 9:24 pm | November 04, 2020

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : চিকিৎসকরা ভাল কাজ করলে পাবেন পুরষ্কার, আর মন্দ করলে পাবেন তিরষ্কার। অন্যান্যদের মতো স্বাস্থ্য ক্যাডারের ৩০ হাজারের চিকিৎসকের পদোন্নতি পাওয়ার ব্যাপারে কাজ করছে মন্ত্রণালয়। ৫ নভেম্বর ২৫০ জন ডাক্তারে পদোন্নতির ব্যাপারে সভা অনুষ্ঠিত হবে বলে জানান স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মোঃ আবদুল মান্নান। তিনি সংবিধানের কথা উল্লেখ করে বলেন প্রজাতন্ত্রের কর্মচারীরা ২৪ ঘন্টার জনগণের সেবায় নিয়োজিত থাকার কথা উল্লেখ রয়েছে। এছাড়াও তিনি বিভিন্ন অফিস প্রধানদের নিজেদেরকে কর্মের মাধ্যমের যোগ্যতার পরিচয় দেয়ার এবং স্বাস্থ্যসেবায় চিকিৎসকদের মানবিক গুণাবলীর বিকাশ ঘটানোর আহবান জানিয়েছেন।
বুধবার (৪ নভেম্বর) ময়মনসিংহ মেডিকেল কলেজ অডিটরিয়ামে বিভাগীয় স্বাস্থ্যসেবা বিষয়ক এক মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এয়মনসিংহ মেডিকের কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ চিত্ত রঞ্জন দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের (মমেকহা) পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডাঃ মোঃ ফজলুল কবির, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মোঃ শাহ আলম। অনুষ্ঠানে অংশ নেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, পুলিশ সুপার হারুন অর রশিদ, মমেকহা উপ-পরিচালক ডাঃ লক্ষী নারায়ন মজুমদার, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দুলাল চন্দ্র সরকার ও নির্বাহী প্রকৌশলী মোঃ সালাহ উদ্দিন, গণপূর্ত বিভাগের নির্বা প্রকৌশলী মোঃ সাইফুজ্জামান চুন্নু, প্রমূখ।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন আড়াইকোটি জনসংখ্যা জনসংখ্যা অধ্যুষিত ময়মনসিংহে মেডিকেল বিশ্ববিদ্যালয়, বিভিন্ন চিকিৎসার বিশেষায়িত হাসপাতাল, নিউরো রোগীর পূর্ণাঙ্গ চিকিৎসা সরঞ্জাম প্রদানের জন্য স্বাস্থ্য সচিবের প্রতি অনুরোধ জানান।
এর আগে সকালে ভালুকায় হরিবরাড়ি ইউনিয়নের তোফায়েল আহমেদ বাচ্চুর কর্তৃক গঠিত ৩৭৯ করোনাকালীন স্বেচ্চাসেবীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। পরে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শণ এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার স্টপ সার্ভিসের সেবা সূহ পরিদর্শণ করেন।
পরে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মোঃ আবদুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমানের সাথে একান্তে বৈঠকে মিলিত হন।

HostGator Web Hosting