| |

সর্বশেষঃ

বায়োগ্রাফি অব নজরুল’ ডকুফিল্ম নজরুলের আদর্শ-দর্শনকে ছড়িয়ে দিতে ভূমিকা রাখবে : স্পিকার

আপডেটঃ 9:30 pm | November 20, 2020

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাতীয় কবি নজরুল ইসলামের আদর্শ ও দর্শনকে সকলের মাঝে ছড়িয়ে দেয়ার ওপর গুরুত্ব আরোপ করেছেন।
তিনি বলেন, বিদ্রোহী কবি নজরুল দারিদ্র্য, বঞ্চনা, শোষণ, নারী-পুরুষ সমতা ও সাম্যের প্রয়োজনীয়তা প্রগাঢ়ভাবে উপলব্ধি করতে পেরেছিলেন । তাঁর এই আদর্শ ও দর্শনকে সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে। এক্ষেত্রে, ‘বায়োগ্রাফি অব নজরুল’ ডকুফিল্মটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
ড. শিরীন শারমিন চৌধুরী আজ শুক্রবার রাজধানীর যমুনা ফিউচার পার্কে ডকুফিল্ম ‘বায়োগ্রাফি অব নজরুল’ এর প্রিমিয়ার শো’তে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তৃতাকালে এসব কথা বলেন।
তিনি এসময় ডকুফিল্মটির শুভ উদ্বোধন ঘোষণা করে বলেন, চুরুলিয়া থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় পর্যন্ত বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জীবনের বিভিন্ন দিক ডকুফিল্মটিতে উপস্থাপিত হয়েছে। কবি জীবনের গবেষণালব্ধ তথ্য সমন্বিতভাবে উপস্থাপনের কাজটি কঠিন, যা এখানে অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। ড. শিরীন শারমিন এধরণের সৃষ্টিশীল কাজের জন্য নজরুল সেন্টার এবং এর সাথে জড়িতদের প্রশংসা করেন ও ধন্যবাদ জানান ।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে এসে ‘জাতীয় কবি’ উপাধিতে ভূষিত করেন। পরবর্তীতে, ঢাকা বিশ্ববিদ্যালয় ১৯৭৪ সালে কবিকে ‘ডি লিট’ প্রদান করে।
ডকুফিল্মটির পরিচালক ফেরদৌস খানের সভাপতিত্বে ও প্রযোজক আল-আমিন খানের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ।
সম্মানীত অতিথি হিসেবে কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এইচ এম মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন। বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

HostGator Web Hosting