| |

Ad

সর্বশেষঃ

দৈহিক মিলনের স্বাস্থ্যগত উপকারিতা

আপডেটঃ ২:১৮ অপরাহ্ণ | নভেম্বর ১৬, ২০১৫

লাইফস্টাইল ডেস্ক : দৈহিক মিলন কি শুধু আনন্দই দেয়? অনেকের ধারণা হয়ত তাই। জানেন কি নিছক আনন্দ দানই নয়, সেক্সের শারীরিক অনেক উপকারিতাও রয়েছে। সে ধরনের কিছু উপকারিতা পাঠকদের জন্য তুলে ধরা হল—ব্যথা থেকে মুক্তি

শুধু মাথাব্যথাই নয়, ঘাড়ে বা আঙ্গুলের ব্যথা থেকে মুক্তি পেতে সেক্স একটি কার্যকর ওষুধ। সুন্দর যৌনমিলন আপনাকে অল্প সময়েই এ ধরনের ব্যথা থেকে মুক্তি দেবে।

দুশ্চিন্তা থেকে মুক্তি

কে না জানে মানবদেহের বেশিরভাগ জটিল রোগের উৎপত্তি দুশ্চিন্তা থেকে। যে কোনো দুশ্চিন্তা বা বিষণ্নতা থেকে মুক্তি দিতে পারে দৈহিক মিলন। সুখময় একটি সময় আপনাকে মুক্তি দেবে এগুলো থেকে।

স্বাস্থ্যবান হার্ট

হার্টের অনেক অসুখ থেকে মুক্তি দিতে পারে সেক্স। যৌনমিলনের সময় পুরুষ ও নারী উভয়ের হার্ট থেকেই ক্ষতিকর কিছু উপাদান বেরিয়ে যায়। যা হার্টের অসুখ থেকে সুরক্ষায় বেশ উপকার করে।

অপেক্ষাকৃত তরুণ

দুশ্চিন্তামুক্ত, হাসিখুশি থাকলে মানুষকে অপেক্ষাকৃত তরুণ দেখায়। আর সেক্স যেহেতু মানুষকে দুশ্চিন্তা থেকে দূরে রেখে মনকে প্রফুল্ল করে তাই নিয়মিত যৌনমিলনকারীদের অন্যদের তুলনায় তরুণ দেখাবে এটাই স্বাভাবিক।

ঠাণ্ডা থেকে সুরক্ষা

যৌনমিলন বা প্রিয় মানুষের সঙ্গে সময় কাটানোর সময় মানুষের শরীর স্বাভাবিকের চেয়ে বেশি গরম থাকে। এন্টিবডির এই উচ্চতর লেভেল সাধারণ ঠাণ্ডা থেকে দূরে রাখে।

আরোও পড়ুন...