| |

সর্বশেষঃ

বিশ্বব্যাপী করোনায় মৃত সাড়ে ১৪ লাখ পার, আক্রান্ত সোয়া ৬ কোটি

আপডেটঃ 3:28 pm | November 29, 2020

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের দাপটে আবারও বিপর্যস্ত বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত একদিনে করোনায় ৯ হাজারের বেশি মৃত্যু দেখল বিশ্ব। বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ২৫ লাখ এবং মৃত্যু ১৪ লাখ ৫৮ হাজার ছাড়িয়েছে। সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ৩১ লাখ।

গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৯ হাজার ২০৩ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭১ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ২৫ লাখ ৬৩ হাজার ১৮৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৫৮ হাজার ১৮৪ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৮৮ হাজার ৪৮৪ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ১‌০ হাজার ৩৫৭ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭২ হাজার ২৫৪ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৩ লাখ ৯০ হাজার ৭৯১ জন এবং মারা গেছে ১ লাখ ৩৬ হাজার ৭০৫ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬২ লাখ ৯০ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭২ হাজার ৬৩৭ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২২ লাখ ৪২ হাজার ৬৩৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৬৮ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৮ হাজার ৬৯৯ জন। এর মধ্যে মারা গেছেন ৫২ হাজার ১২৭ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬০ হাজার ৬১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৮০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৭৫ হাজার ৮৮৫ জন।

HostGator Web Hosting