| |

সর্বশেষঃ

টাঙ্গাইলে ট্রাকভর্তি ৪ হাজার ফুলকপি রেখে পালালেন ব্যবসায়ী

আপডেটঃ 1:56 pm | January 12, 2021

টাঙ্গাইল সংবাদদাতা : ফুলকপির দাম কম থাকায় ট্রাক ভাড়া না দিয়েই চার হাজার ফুলকপি রেখে ব্যবসায়ীর পালানোর ঘটনা ঘটেছে।

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের পার্ক বাজারে এ ঘটনা ঘটে।

ট্রাকচালক তোফাজ্জল হোসেন ও ট্রাকের মালিক আজহার আলী জেলার বাসাইলের কাঞ্চনপুর এলাকার বাসিন্দা। তবে ফুলকপি ব্যবসায়ীদের নাম পরিচয় জানা যায়নি।

ট্রাকচালক তোফাজ্জল হোসেন বলেন, ঠাকুরগাঁও এলাকার দুই ব্যবসায়ী চার হাজার ফুলকপি কিনেন। পরে কপিগুলো ঢাকায় নিতে আমাদের ট্রাকটি ১৭ হাজার টাকায় ভাড়া করেন। ট্রাকটি বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজায় চার ঘণ্টা আটকে ছিল। এজন্য টাঙ্গাইল পৌঁছাতেই দুপুর হয়ে যায়। ঢাকার আড়তগুলো ভোরে শুরু হয়।

টাঙ্গাইলেই দুপুর হওয়ায় কপিগুলো টাঙ্গাইলের পার্ক বাজারে উঠানো হয়। সেখানে ন্যায্যমূল্য না পেয়ে ব্যবসায়ীরা ট্রাক ভাড়া না দিয়েই কৌশলে পালিয়ে যায়।

ট্রাকমালিক আজহার আলী বলেন, ভাড়া না দিয়েই ব্যবসায়ীরা পালানোর পর কপিগুলো বাসাইল হাটে উঠানো হয়। পাঁচটি কপি ২০ টাকা করে বিক্রি করেছি। এ পর্যন্ত অর্ধেক কপিও বিক্রি করতে পারিনি। ট্রাকের তেল খরচ উঠবে কিনা সেটাও জানি না।

এদিকে বাসাইল হাটে গিয়ে দেখা গেছে, দাম কম থাকায় ব্যবসায়ীরা কেজিতে বিক্রি না করে চার-পাঁচ পিস ফুলকপি ২০ টাকা ধরে বিক্রি করছে।

গত দুইদিন আগেও টাঙ্গাইলে কপির দাম ছিল চড়া। হঠাৎ করে দাম কমে গেছে বলে ব্যবসায়ীরা জানান। এভাবে দাম কমতে থাকলে কৃষকরা আবাদে আগ্রহ হারাবেন বলে জানান তারা।

HostGator Web Hosting