| |

সর্বশেষঃ

প্রধানমন্ত্রীর বিশেষ উপহার

মুজিববর্ষে ময়মনসিংহ বিভাগে স্থায়ী ঠিকানা পাচ্ছে ৩৯২৯ পরিবার

আপডেটঃ 4:13 pm | January 13, 2021

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে খাস জমি বন্দোবস্ত দিয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে পুনর্বাসন করার কার্যক্রম চলছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্র“ত প্রতিটি গৃহহীন মানুষকে ঘর তৈরি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই প্রেক্ষিতে ময়মনসিংহ বিভাগে গৃহহীন ও ভূমিহীন দরিদ্র ৩৯২৯ পরিবারের নতুন ঘর তৈরির কাজ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ পালন উপলক্ষে সরকারের কর্মসূচির অংশ হিসেবে পরিবারকে আধপাকা টিন-শেড ঘর নির্মাণ করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। চলতি বছরের ২০ জানুয়ারির মধ্যেই এসব ঘরহীন মানুষকে নিজের ঘরে তুলে দেওয়া হবে।
ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি বিভাগের বিভিন্ন জেলা-উপজেলায় নির্মাধীন ঘরের কাজ পরিদর্শন করেছেন। সেই সাথে কাজের মান সঠিক রাখতে স্থানীয় প্রশাসনকে কড়া নির্দেশনা দিয়েছেন। গৃহহীন পরিবারগুলো নতুন ঘরে উঠার প্রস্তুতি নিচ্ছেন। সেই সাথে তাদের আনন্দের আমেজ লক্ষ করা যাচ্ছে।
এতে ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর ভাগ্য বদলে যাবে। তারা পাবে মাথা গোজার ঠাঁই। ময়মনসিংহ বিভাগে গৃহ পাচ্ছে ৩৯২৯টি অসহায় পরিবার। ইতিমধ্যে এসব গৃহ নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। উকি দিচ্ছে লাল টিনের ছাউনি। চলতি জানুয়ারি মাসের মধ্যেই এসব ঘর জমিসহ গৃহহীনদের হাতে তুলে দেয়ার কথা আছে। প্রতিটি বাড়িতে দুটি কক্ষ, একটি রান্না ঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা আছে।

HostGator Web Hosting