| |

সর্বশেষঃ

দেশে করোনায় মৃত্যু ৭, সুস্থ ৪৭৫ জন

আপডেটঃ 10:22 pm | February 21, 2021

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭ জন, এ সময়ে সুস্থ হয়েছেন ৪৭৫ জন।
এদের মধ্যে মৃত্যুবরণকারীদের মধ্যে সবাই পুরুষ। গতকালের চেয়ে আজ ২ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫ জনের মৃত্যু হয়েছে । এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৩৪৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৩৬ জনের নমুনা পরীক্ষায় ৩২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২৩ জন কম শনাক্ত হয়েছে। গতকাল ১১ হাজার ২২ জনের নমুুনা পরীক্ষায় ৩৫০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩ দশমিক ১৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৮১ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৯ লাখ ৪৭ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪৩ হাজার ৩৫১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩০ লাখ ৫২ হাজার ৯৪৬টি হয়েছে সরকারি ল্যাবে এবং ৮ লাখ ৯৪ হাজার ৭২৭টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৮০ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪৭৫ জন। গতকালের চেয়ে আজ ৫১ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪২৪ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯১ হাজার ৩৬৭ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৪৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ৪০ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৩ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২১২ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ২২ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ১৯০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪৬টি ও বেসরকারি ৬৮টিসহ ২১৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৩৬ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ১৪৮ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ২ হাজার ৮৮৮টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

HostGator Web Hosting