| |

সর্বশেষঃ

আরও ১ হাজার ৭৫৯ রোহিঙ্গা ভাসানচরে

আপডেটঃ 3:08 pm | March 04, 2021

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের পতেঙ্গা বোট ক্লাব জেটি থেকে নৌবাহিনীর ৫টি জাহাজযোগে আরও ১ হাজার ৭৫৯ রোহিঙ্গা ভাসানচর গেছে।

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল ১০টা থেকে সোয়া ১১টার মধ্যে রোহিঙ্গাদের নিয়ে নৌবাহিনীর ৫টি জাহাজ ভাসানচরের উদ্দেশে ছেড়ে গেছে।

সকাল সোয়া ১১টায় চট্টগ্রামে অবস্থিত নৌবাহিনীর মিডিয়া বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

কক্সবাজারের টেকনাফ ও উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে ৬ষ্ঠ দফায় এসব রোহিঙ্গাদের ভাসানচর নিয়ে যাওয়া হচ্ছে। এর আগে গতকাল বুধবার ৫ম দফায় ভাসানচর গেছেন ২ হাজার ২৬০ জন।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন দপ্তর সূত্রে জানা যায়, টেকনাফ উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে যারা স্বেচ্ছায় ভাসানচরে যেতে আগ্রহী তাদের নাম তালিকাভুক্ত করে সরকারি ব্যবস্থাপনায় তাদের ভাসানচরে নিয়ে যাওয়ার উদ্যোগ নেওয়া হয়। এর আগে ৫ দফায় প্রায় ১২ হাজারেরও বেশি রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচর গেছেন। বৃহস্পতিবার ৬ষ্ঠ দফায় স্বেচ্ছায় ভাসানচর গেলেন ১ হাজার ৭৫৯ জন রোহিঙ্গা।

এ রোহিঙ্গাদের বুধবার কক্সবাজারের উখিয়া থেকে চট্টগ্রামের পতেঙ্গায় অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, এর আগে প্রথম দফায় গত ৪ ডিসেম্বর ১ হাজার ৬৪২ জন, দ্বিতীয় দফায় গত ২৮ ডিসেম্বর ১ হাজার ৮০৫ জন, তৃতীয় দফায় ২৯ ও ৩০ জানুয়ারি ৩ হাজার ২০০ জন এবং চতুর্থ দফায় ১৫ ও ১৬ ফেব্রুয়ারি প্রায় ৪ হাজার এবং ৫ম দফায় ৩ মার্চ ২২৬০ জন রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচর গেছেন।

HostGator Web Hosting