| |

সর্বশেষঃ

সময়মতো বন্ধ বইমেলা, তবু জমজমাট ভেতরে-বাইরে

আপডেটঃ 2:10 pm | April 01, 2021

নিজস্ব প্রতিবেদক : ভেতরে শুনশান। প্রকাশনীর স্টলগুলোতে আলো জ্বলছে তখনও। তবে ভেতরে ক্রেতা নেই। এরই মাঝে করোনার ঊর্ধ্বমুখীতে নতুন সময় মেনে বন্ধ হলো বইমেলার প্রবশেপথ। বুধবার (৩১ মার্চ) রাজধানীর বাংলা একাডেমিতে চলমান অমর একুশে গ্রন্থমেলায় এমনই চিত্র দেখা গেল।

বুধবার (৩১ মার্চ) অমর একুশে বইমেলা ২০২১-এর সময়সূচি পরিবর্তন করে আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বইমেলা বিকাল ৩টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শেষ করার নির্দেশনা দেওয়া হয়।
সরেজমিনে দেখা গেছে, সন্ধ্যা সাড়ে ৬টার বাজার সঙ্গে সঙ্গেই বইমেলার প্রবেশপথগুলো বন্ধ করে দেন নিরাপত্তারক্ষীরা। এরপর অনেক অনুরোধ সত্ত্বেও ভেতরে কোনও ক্রেতাকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

সন্ধ্যা সাড়ে ৬টার পর মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, স্টলগুলোর কর্মীরা শেষ মূহূর্তের হিসাব-নিকাশ করছেন। কিছু স্টলে তখনও কয়েকজন ক্রেতা বই হাতে নাড়াচাড়া করছেন।

ক্যারিয়ার পাবলিকেশন্সের সামনে দেখা গেল গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও টঙ্গী পৌরসভার সাবেক মেয়র অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে। তাকে ঘিরে নেতা-কর্মীরাও স্টলটির সামনে ভিড় জমান। কাউকেই স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখতে দেখা যায়নি।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে স্টলগুলো বন্ধ হতে শুরু করে। ওই সময় কিছু ক্রেতা মেলার সোহরাওয়ার্দী পার্কে থাকা বেঞ্চগুলোতে বসে গল্পে মেতে ওঠেন। জানালেন, ‘মাঠজুড়ে ধুলো তেমন নেই। বাতাস আছে ঢের। তাই একটু গল্প করছি।’

HostGator Web Hosting