| |

সর্বশেষঃ

দেশে করোনায় আরও ৫৩ মৃত্যু, শনাক্ত ৭,০৮৭

আপডেটঃ 6:48 pm | April 04, 2021

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৫৩ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭০৭ জন।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫৩ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ৪৫ ও নারী ৮ জন। গতকালের চেয়ে আজ ৫ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ২৬৬ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৬ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৩০ হাজার ৭২৪ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৮৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১ হাজার ৪০৪ জন বেশি আক্রান্ত হয়েছেন। গতকাল ২৪ হাজার ৫৪৮ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ৬৮৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ০৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৩ দশমিক ১৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০৮ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৭ লাখ ৮৩ হাজার ৩৮৫ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৩৭ হাজার ৩৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৬ লাখ ৪ হাজার ৫২০টি হয়েছে সরকারি এবং ১১ লাখ ৭৮ হাজার ৮৬৫টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩২ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ২৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭০৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৩৬৪ জন। গতকালের চেয়ে আজ ৩৪৩ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৫২ হাজার ৪৮২ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৬৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৭ দশমিক ২৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫৫ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১ হাজার ৪৯৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৪ হাজার ১০০ জনের। গতকালের চেয়ে আজ ৭ হাজার ৩৯৩টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৫৭টি ও বেসরকারি ৭০টিসহ ২২৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ৭২৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৪ হাজার ৫৪৮ জনের। গতকালের চেয়ে আজ ৬ হাজার ১৭৬টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

HostGator Web Hosting