| |

সর্বশেষঃ

অনন্য মাশরাফির দুর্দান্ত একদিন

আপডেটঃ ১২:৫৭ অপরাহ্ণ | অক্টোবর ১০, ২০১৬

ক্রীড়া প্রতিবেদক : বোলার হিসেবেই তার পরিচিতি বেশি। তবে ব্যাট হাতেও যে তিনি কম নন, রবিবার (৯ অক্টোবর) তা দেখিয়ে দিলেন মিরপুরের দর্শকদের। বলছিলাম, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শর্ট ফরমেটের অধিনায়ক মাশরাফি বিন মর্তজার কথা। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে যিনি বলে-ব্যাটে অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে জিতে নিয়েছেন ম্যাচ সেরার পুরস্কার।

এদিন সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সফরকারী ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। টসে হেরে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে স্বাগতিকরা সংগ্রহ করে ২৩৮ রান। প্রথমদিকে মনেই হচ্ছিল না রান দু’শ’ পার হবে! তবে শেষ পর্যন্ত ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী মাশরাফি নাসিরকে সাথে নিয়ে করেছেন তা। ২৯ বলে ৪৪ রানের সময়োপযোগী দুর্দান্ত ব্যাটিং করেছেন তিনি। দুর্দান্ত এ ইনিংসটিতে তিনি হাঁকিয়েছেন ৩টি ছক্কা ও ২টি চার। এমনকি এদিন বাংলাদেশ ইনিংসের ৩টি ছক্কাও হাঁকিয়েছেন তিনি। বাংলাদেশ ইনিংসের ১ বল বাকি থাকতে বাটলারের রান আউটের শিকার হন মাশরাফি।

এরপর বোলিং করতে এসেও প্রথম চমকটি দেখান বাংলাদেশর এ পোড় খাওয়া ক্রিকেটার। এদিন ইংলিশদের গুরুত্বপূর্ণ চারটি উইকেট নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এর মধ্যে রয়েছেন দুই ওপেনার জেসন রয় ও জেমস ভিন্স। আর রয়েছেন প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান বেন স্টোকস।

দলীয় ১২ রানের সময় ইংল্যান্ড শিবিরে প্রথম হানা দেন মাশরাফি। ৫ রান করা ওপেনার জেমস ভিন্সকে ক্যাচ আউট করে সাজঘরমুখী করেন তিনি। ব্যাকওয়াট পয়েন্ট থেকে ক্যাচটি ধরেন মোসাদ্দেক হোসেন সৈকত। দলীয় ২৪ রানের সময় আবারও ইংলিশদের শিবিরে হানা দেন মাশরাফি। ১৩ রান করা ওপেনার জেসন রয়কে এলবিডব্লিউ করে তুলে নেন নিজের দ্বিতীয় উইকেট। এর পরপরই দলীয় ২৬ রানের সময় বেন স্টোকসকে বোল্ড করে নিজের তৃতীয় উইকেটটি তুলে নেন মাশরাফি।

শেষ সময়ে জ্যাক বল ও আদিল রশিদের ভোগান্তিকর জুটিটিও ভেঙে নিজের চতুর্থ ও দলের জন্য জয়সূচক উইকেটটি তুলে নেন মাশরাফি। ফিনিশার-খ্যাত নাসিরের হাতে মিড অফে ক্যাচ তুলে ব্যক্তিগত ২৮ রানে বিদায় নেন বল। আর এরই সাথে ৩৪ রানে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

ব্যক্তিগত ৪৪ রান আর বাংলাদেশ ইনিংসসেরা ৮.৪ ওভার বল করে ২৯ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন অনন্য মাশরাফি।

আরোও পড়ুন...

HostGator Web Hosting