| |

Ad

সর্বশেষঃ

আরামদায়ক পোশাক স্কার্ট

আপডেটঃ ১:৫৮ অপরাহ্ণ | অক্টোবর ২৩, ২০১৬

লাইফস্টাইল ডেস্ক : প্রকৃতির পালাবদলের সাথে আমাদের পোশাকেও আসে পরিবর্তন। না গরম না ঠান্ডার এই সময়টায় একটু আরামদায়ক পোশাক নির্বাচন করতে হবে। স্বস্তি ও ফ্যাশনের কথা ভেবেই এই সময় তরুণীরা পছন্দ করেন স্কার্ট ও টপস পরতে। স্কার্ট একসময় শিশু-কিশোরীদের পছন্দের পোশাকের তালিকায় থাকলেও এখন তা তরুণীদের কাছে বেশ জনপ্রিয়।

স্কার্ট-টপস মূলত টিনএজারদের কথা মাথায় রেখেই তৈরি করা হয়। তবে সব বয়সের নারীই এ পোশাকে নিজেকে মানিয়ে নিতে পারে। সে ক্ষেত্রে কোন বয়সের সঙ্গে কোনটি মানানসই সেদিকে লক্ষ রাখতে হবে। টিনএজারদের উপযোগী আনিজেন হেমলাইন সেমিলং স্কার্ট এখন বেশ চলছে। এটি কালারফুল নরসিংদির কটন কাপড় দিয়ে তৈরি, যা কি-না সমসাময়িক হাল ফ্যাশনের উপযোগী। সঙ্গে আঙ্গারেখা স্টাইলে শর্ট লেন্থ টপস। স্কার্ট-টপসের সঙ্গে চাইলে স্কার্ফ নিতে পারেন। খুব চওড়া স্কার্ফ না দিয়ে চিকন স্কার্ফ বেঁধে দিতে পারেন গলায়। গরমে কটন ও লিনেন স্কার্ট বেশ আরামদায়ক। রঙের ক্ষেত্রে বাছাই করতে পারেন নীল, সবুজ, হালকা আকাশি ও হালকা হলুদ।

গরমের জন্য গেঞ্জি কাপড়ের স্কার্ট অনেক আরামদায়ক। এই গরমে স্কার্টের সঙ্গে লুজ টি-শার্ট বেশি মানানসই। আবার কয়েক পরত কাপড়ের ডিজাইনের সঙ্গে পুঁতি আর ফিতা দেওয়া স্কার্টও আছে। চাইলে ফিতা দিয়ে পেঁচিয়ে একপাশে বেঁধেও পরা যাবে এই স্কার্ট। আর কাপড় নির্বাচনে সুতি এবং হাতে তৈরি কাপড়ের প্রাধান্য রয়েছে। এ ধরনের স্কার্ট পরতে অনেক আরামদায়ক।

প্রতিদিন ক্যাজুয়াল পোশাক হিসেবে ক্লাসে বন্ধুদের সঙ্গে আড্ডায় কিংবা রাতের পার্টিতেও এ ধরনের স্কার্ট মানানসই। স্লিভলেস ম্যাগি ছোট হাতা, ঘটি হাতা কিংবা থ্রি-কোয়ার্টার টপসের সঙ্গে আপনি পরতে পারেন স্কার্ট। চাইলে টি-শার্টের সঙ্গেও পরতে পারেন স্কার্ট। এছাড়া রাজধানীর বসুন্ধরা সিটি, নিউমার্কেট, চাঁদনীচক, হকার্স মার্কেট, রাইফেল স্কয়ারসহ অন্যান্য মার্কেটেও পাবেন আপনার পছন্দসই স্কার্ট ও টপস।

আরোও পড়ুন...