| |

Ad

সর্বশেষঃ

আপডেটঃ ১:৪৯ অপরাহ্ণ | নভেম্বর ০৫, ২০১৬

গোপালগঞ্জ প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের ৮ম বারের মত সভাপতি নির্বাচিত হবার পর আগামীকাল রোববার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন।

 

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দও উপস্থিত থাকবেন। তাই সমাধী সৌধ কমপ্লেক্সে চলছে পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ। টুঙ্গিপাড়াসহ জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

 

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ মো: জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসকের কাছে প্রেরিত এক ফ্যাক্স বার্তায় জানা গেছে, এদিন বেলা দেড়টায় প্রধানমন্ত্রী ঢাকা থেকে হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওয়ানা হবেন। বেলা সোয়া দুইটায় তিনি টুঙ্গিপাড়া পৌঁছবেন। বেলা আড়াইটায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানাবেন। ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

 

মাত্র এক ঘন্টা বঙ্গবন্ধু ভবনে অবস্থানের পর বেলা সাড়ে তিনটায় হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।

 

Gopalganj

 

এ ছাড়া, এদিন কেন্দ্রীয় আওয়ামী লীগের নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দও টুঙ্গিপাড়ায় আসবেন। এ সময় তারা পুস্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন বলে স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানাগেছে।

 

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সমাধী সৌধ কমপ্লেক্সে চলেছে পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ। সমাধী সৌধের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবন, মুক্তমঞ্চ, লাইব্রেরী, সংগ্রহ-শালা, ক্যাফেটরিয়া, মসজিদ, বকুলতলা চত্ত্বর এলাকায় চলছে এসব উন্নয়নমূলক কাজ।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নেতৃবৃন্দের আগমনে নেতাকর্মীদের মধ্যে রয়েছে উৎসাহ উদ্দিপনা। বিভিন্ন স্থানে নির্মাণ করা হচ্ছে তোরণ, টাঙ্গানো হচ্ছে বিলবোর্ড। জেলায় চলছে সাজ-সাজ রব।

 

Gopalganj

 

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান জানান, প্রধানমন্ত্রী ও নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় আসায় দলীয় নেতা কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দিপনা দেখা দিয়েছে। এ সফর সফল করতে দলীয় নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন।

 

গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিজয় কুমার মন্ডল জানান, প্রধানমন্ত্রীর আগমনকে সামনে রেখে টুঙ্গিপাড়ায় পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। আগামী শনিবারের মধ্যে সকল কাজ সম্পন্ন করা হবে।

 

গোপালগঞ্জ পুলিশ সুপার এসএম এমরান হোসেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মহাসড়কসহ বিভিন্ন স্থানে তল্লাশী চালানো হচ্ছে। পুলিশের পাশাপাশি অন্যান্য আইন-শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে।

আরোও পড়ুন...