| |

Ad

সর্বশেষঃ

দুর্গাপুরে পৌর নির্বাচনের প্রচারণায় ব্যস্ত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা

আপডেটঃ ৩:৪৯ অপরাহ্ণ | ডিসেম্বর ২১, ২০১৫

সুমন রায় দুর্গাপুর, ময়মনসিংহ প্রতিদিন : আর মাত্র নয় দিন পরেই পৌর নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে নেত্রকোণা জেলার দুর্গাপুরে বিরাজ করছে টান টান উত্তেজনা।

গত ১৪ই ডিসেম্বর নির্বাচনের অংশগ্রহণকারী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করতে না করতেই ব্যানার, লিফলেট, পোষ্টার, গণসংযোগ ও মাইক দিয়ে প্রচারনা শুরু করে দিয়েছে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা।

এবারই প্রথম দলীয় প্রতীকে মেয়র নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় নিজ নিজ দলীয় মেয়র প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় পৌর নেতাকর্মীদের পাশাপাশি উপজেলা পর্যায়ে নেতাকর্মীদেরও মাঠে নামতে দেখা গেছে। পৌর শহরের আনাছে কানাছে থেকে শুরু সকল স্থানেই দেখা মিলছে প্রার্থীদের নির্বাচনী প্রচারণার পোষ্টার।

এবার দুর্গাপুর পৌরসভায় মেয়র পদে দুইজন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১০ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন। যাদের অনেকেই সাবেক ও বর্তমান কাউন্সিলর, ব্যবসায়ী, রাজনৈতিক ব্যক্তিত্ব ও শিক্ষক। দুর্গাপুর পৌরসভার নতুন  তরুণ তরুণী ভোটাদের সংখ্যাও চোখে পড়ার মত।

নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থীদের প্রধান আকর্ষণ নতুন ও মহিলা ভোটারদের। তাই বাড়ি বাড়ি গিয়ে প্রার্থীরা আশার বাণী ও প্রতিশ্রুতির মাধ্যমে চালিয়ে যাচ্ছে নতুন ও মহিলা ভোটারদের মন জয়ের চেষ্টা।

দুর্গাপুর পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে নির্বাচন করছেন পৌর আওয়ামীলীগের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ আব্দুস ছালাম আর বিএনপির মনোনয়ন পেয়ে নির্বাচন করছেন তরুণ নেতা ও স্বরণিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ জামাল উদ্দিন, এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডেঃ বর্তমান কাউঃ মোঃ নুরুল আকরাম খান (টেবিল ল্যাম্প), মোঃ শহিদুল ইসলাম (উটপাখি) ও মোঃ নিজাম উদ্দিন খান (বোতল)।

২নং ওয়ার্ডের বর্তমান কাউঃ মোঃ রাকিবুল ইসলাম রাকিব (উটপাখি), আবু হানিফ (গাজর), ছায়েদুল রহমান (পাঞ্জাবী) ও সালেহ আহাম্মেদ রাজু (টেবিল ল্যাম্প)।

৩নং ওয়ার্ডে বর্তমান কাউঃ মশিউজ্জামান বাদল (টেবিল ল্যাম্প), সাবেক কাউঃ মোঃ দুলাল (উটপাখি) ও মোঃ আসলাম মিয়া (ডালিম)।

৪নং ওয়ার্ডেঃ বর্তমান কাউঃ মোঃ রমজান হোসেন (ডালিম) ও শীতল চন্দ্র শীল (উটপাখি)। ৫নং ওয়ার্ডেঃ বর্তমান কাউঃ মোঃ মতিউর রহমান (উটপাখি), মোঃ জাকির হোসেন ভূইয়া (পাঞ্জাবী), মোঃ রফিক রাজা মিয়া (ডালিম)।

৬নং ওয়ার্ডেঃ বর্তমান কাউঃ মোঃ আসাদুজ্জামান আসাদ (বোতল), সাবেক কাউঃ মোঃ সিরাজুল ইসলাম (ডালিম), মঞ্জুল হক (পাঞ্জাবী), মানিক মিয়া (উটপাখি) ও মোঃ মানিক মন্ডল (টেবিল ল্যাম্প)।

৭নং ওয়ার্ডেঃ বর্তমান কাউঃ বিপ্লব রেমা (উটপাখি) ও মোঃ এমরোজ হোসেন (টেবিল ল্যাম্প)। ৮নং ওয়ার্ডেঃ বর্তমান কাউঃ ইদ্রিছ আলী (ডালিম), দুলাল চন্দ্র সাহা (টেবিল ল্যাম্প), মোঃ আঃ রশিদ মড়ল (উটপাখি) ও হিরণ মিয়া (বোতল)।

৯নং ওয়ার্ডেঃ বর্তমান কাউঃ মোঃ সাচ্চু মিয়া (ডালিম), সুমন সাহা (উটপাখি), দিলীপ কুমার সাহা (টেবিল ল্যাম্প) ও কিরন ঢালী জুম্মন (পাঞ্জাবী) প্রতীকে অংশগ্রহণ করেছেন।

আর সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২ ও ৩নং ওয়ার্ডে বাণী চক্রবর্তী (কাঁচি) ও পারুল আক্তার (আঙ্গুর)।

৪, ৫ ও ৬নং ওয়ার্ডে জাহানারা বেগম (মৌমাছি), বকুল রাণী সাহা (ভ্যানিটি ব্যাগ), মোছাঃ মনোয়ারা বেগম (চুড়ি) ও মমতাজ বেগম (কাঁচি)। ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে অমলা বেগম (ভ্যানিটি ব্যাগ), মতিয়া বেগম (মৌমাছি), রাখী দ্রং (আঙ্গুর), সুভাসিনী রংদী (কাঁচি) প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেছেন।

আরোও পড়ুন...