| |

সর্বশেষঃ

অটোরিকশা স্ট্যান্ডের দখল নিয়ে সংঘর্ষ : আহত আ.লীগ নেতার মৃত্যু

আপডেটঃ ২:২৪ অপরাহ্ণ | জানুয়ারি ০২, ২০১৭

নেত্রকোণা প্রতিনিধি : নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় অটোরিকশা স্ট্যান্ডের দখল নিয়ে সংঘর্ষে আহত আওয়ামী লীগের একজন নেতা মারা গেছেন। তার নাম দুলাল মিয়া। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছয় দিনের মাথায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

উপজেলার সান্ধিকোণা ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের এই নেতার মৃত্যুর খবর নিশ্চিত করেন কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত)মিজানুর রহমান।

ওসি জানান, অটোরিকশা স্ট্যান্ডের দখল নিয়ে সান্ধিকোণা ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের ভূইঁয়া সাহিতপুর বাজার অটোটেম্পু, অটোরিকশা ও সিএনজিচালক শ্রমিক ইউনিয়ন কমিটির সভাপতি ছিলেন। প্রায় আড়াইমাস আগে আবু তাহেরকে উপজেলার চরখিদিরপুর গ্রামের মোহাম্মদ আলী হত্যা মামলায় নেত্রকোণা ডিবি পুলিশ গ্রেপ্তার করে। স্ট্যান্ডের কমিটি বাতিল করে দেয় জেলা কমিটি।এ সময় চেংজানা গ্রামের বাসিন্দা, সান্ধিকোণা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি, সাবেক ইউপি সদস্য, সাহিতপুর বাজার মহাজন সমিতির সভাপতি ইসলাম উদ্দিনের নেতৃত্বে আওয়ামী লীগের একটি অংশের স্থানীয় নেতারা স্ট্যান্ডটি পরিচালনা করার দায়িত্ব নেন। পরে এক মাসের মত জেল খেটে জামিনে বের হন আবু তাহের। গত ২৭ ডিসেম্বর জেলা কমিটি আবার আবু তাহেরকে সভাপতি ও রোকন মিয়াকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যের নতুন কমিটির অনুমোদন দেন। এই কমিটির মেয়াদ দেয়া হয় ২৭ ডিসেম্বর ২০১৬ হতে ২৬ জুন ২০১৮ সাল নাগাদ। নতুন কমিটির অনুমোদন পেয়ে ২৮ ডিসেম্বর সকালে আবু তাহের ও রোকন মিয়া তার লোকজন নিয়ে স্ট্যান্ড দখলে গেলে ইসলাম উদ্দিনের লোকজনের সাথে সংঘর্ষ বাঁধে। এতে প্রায় ১৫ জন আহত হন। আহতদের মধ্যে দুলাল মিয়া. সফর উদ্দিন, আন্জু মিয়া ও আজিজুল ইসলামকে প্রথমে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে,পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ও শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনার পর দিন থানায় দুইটি মামলা হয়।

ওসি জানান, খুনের ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযানে নেমেছে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting