| |

সর্বশেষঃ

বড়পুকুরিয়ায় অনির্দিষ্টকালের শ্রমিক ধর্মঘট স্থগিত

আপডেটঃ ২:৩৭ অপরাহ্ণ | জানুয়ারি ১১, ২০১৭

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বড়পুকুরিয়ায় কয়লাখনিতে ডাকা অনির্দিষ্টকালের শ্রমিক ধর্মঘট স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে শ্রমিক ধর্মঘট শুরু হয়। পরে জেলা প্রশাসন, খনি কর্তৃপক্ষ এবং শ্রমিক নেতৃবৃন্দের এক বৈঠকের পর মঙ্গলবার দিবাগত রাত ২টায় ধর্মঘট স্থগিত করেন আন্দোলনরত শ্রমিক নেতারা।

এ বৈঠকে দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম, বড়পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপনা পরিচালক এসএমএন আওরঙ্গজেব এবং বড়পুকুরিয়া কয়লাখনি কোম্পানি লিমিটেডের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলামসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও শ্রমিকেরা উপস্থিত ছিলেন।

বড়পুকুরিয়া কয়লাখনির শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম  জানান, বৈঠকের পর চলমান ধর্মঘট কর্মসূচি স্থগিত করা হয়েছে। বৈঠকে দাবির বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে শ্রমিক নেতারা বৈঠক করিয়ে দেওয়ার প্রস্তাব হয়েছে।

প্রসঙ্গত, গত ২০১১ সাল থেকে শ্রমিকেরা চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলন করে আসছেন। গত বছরের ১৪ জানুয়ারি আন্দোলন শুরু করে শ্রমিকেরা। আন্দোলনের পর ২০১৭ সালের ৭ জানুয়ারির মধ্যে তাদের দাবি মেনে নেওয়া হবে কর্তৃপক্ষের এমন আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করা হয়। কিন্তু নির্ধারিত সময়ে শ্রমিকদের দাবির বিষয়ে আলোচনা না হওয়ায় গত রবিবার (৮ জানুয়ারি) দুপুর থেকে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন শুরু করেন। সোমবার সকাল থেকেই অনির্দিষ্টকালের অবস্থান ধর্মঘট পালনের ঘোষণা দেন শ্রমিকরা।

আরোও পড়ুন...

HostGator Web Hosting