| |

সর্বশেষঃ

ডুবে যাওয়া কার্গো জাহাজের ১৬ জনকে উদ্ধার

আপডেটঃ ৮:৩৯ অপরাহ্ণ | জানুয়ারি ১৩, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, খুলনা : মংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকায় ডুবে যাওয়া কয়লা বোঝাই কার্গো জাহাজের ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে ১২ জন জাহাজটির স্টাফ ও ৪ জন নিরাপত্তাকর্মী।কোস্টার জাহাজ বসুন্ধরা-৩৭ এর সদস্যরা তাদের উদ্ধার করেছে।

মংলা বন্দরের হারবার বিভাগ জানিয়েছে, মংলা বন্দরের ফেয়ারওয়ে বয়ার গভীর বঙ্গোপসাগরে অবস্থান নেওয়া বিদেশি জাহাজ এমভি লেডিমেরি থেকে প্রায় ১ হাজার মেট্টিক টন কয়লা বোঝাই করে এমভি আইজগাতি নামক কার্গো জাহাজটি শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। পথিমধ্যে ফেয়ারওয়ের ১২ নম্বর বয়া এলাকায় প্রচন্ড ঢেউ ও স্রোতের মধ্যে পড়ে তলা ফেটে জাহাজটি ডুবে যায়। এ সময় জাহাজে থাকা ১২ জন স্টাফ ও ৪ জন নিরাপত্তা কর্মীকে সাগর থেকে বসুন্ধরা-৩৭ নামের কোস্টার জাহাজের সদস্যরা উদ্ধার করে। বর্তমানে এ ঘটনায় কেউই নিখোঁজ নেই।

এমভি লেডিমেরি জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এইচ টি বদিউল আলম জানিয়েছেন, ডুবে যাওয়া জাহাজটির ভিতরে থাকা কয়লার মালিক ও আমদানিকারক হলো যশোরের নওয়াপাড় ট্রেডার্স। অন্যদিকে, ডুবো যাওয়া কার্গো জাহাজটির মালিক খুলনা নৌ পরিবহন মালিক সমিতির মেম্বার ফারুক কাজী।

আরোও পড়ুন...

HostGator Web Hosting