| |

সর্বশেষঃ

উৎসবে মেতে উঠেছে কক্সবাজার

আপডেটঃ ২:০৮ অপরাহ্ণ | ডিসেম্বর ৩১, ২০১৫

কক্সবাজার, শয়মনসিংহ প্রতিদিন : ইংরেজি নববর্ষকে বরণ করতে এবং পুরাতন বছরকে বিদায় জানাতে সমুদ্র সৈকত কক্সবাজারে এখন উৎসবের আমেজ। সৈকতের আশপাশের সব হোটেল-মোটেল দর্শণার্থীতে পরিপূর্ণ।

এদিকে সরকারের পক্ষ থেকে ২০১৬ সালকে পর্যটন বর্ষ ঘোষণা করায় কক্সবাজারের প্রতিটি বিচে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। নতুন বছরে পর্যটকদের দৃষ্টি কাড়তে সাজানো হয়েছে প্রতিটি বিচ।

বৃহস্পতিবার (৩১) ডিসেম্বর ভোর থেকেই কক্সবাজার সমুদ্র সৈকতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। হিম শীতল ঠাণ্ডা উপেক্ষা করেই কার্নিভাল বিচে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়।
Beach_01_186213079
কেউবা সমুদ্রের ঢেউয়ে সার্ফিং করছেন, কেউবা সমুদ্র জলে নিজেকে মাতিয়ে তুলছেন। কেউবা প্রিয়জনের সঙ্গে সমুদ্র সৈকতে সেলফি তোলায় ব্যস্ত।

ইংরেজি বছরের শেষ দিনের সকালে উৎসবমুখর হয়ে উঠেছে কক্সবাজার সমুদ্র সৈকত। এদিন দুপুরে কার্নিভাল বিচে আয়োজিত হচ্ছে জাতীয় ঘুড়ি উৎসব। উৎসবের উদ্বোধন করবেন বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ মুহম্মদ জাফর ইকবাল।

রাজধানীর সেগুনবাগিচা থেকে স্বপরিবারে কক্সবাজার এসেছেন মো. ফাহিম। সমুদ্র পাড়ে কথা হয় তার সঙ্গে। তিনি জানান, বছরের শেষে আমরা এখানে আসি। সন্ধ্যার পর সূর্য‍াস্তের সময়ে পুরাতন বছরকে বিদায় জানাতেই এখানে আসা, খুব ভালো লাগে। পরিবারের সবাই মিলে খুব মজা করি।
Beach_03_459644021
ফাহিমের মতো আরও অনেকেই সমুদ্র পাড়ে আসছেন পুরনো বছরকে বিদায় জানাতে ও নতুন বছরকে বরণ করতে। যদিও কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে সন্ধ্যার মধ্যেই সমুদ্র সৈকতে সব ধরনের অনুষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting