| |

Ad

সর্বশেষঃ

উৎসবে ভাসছে বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকত : পর্যটকের ঢল

আপডেটঃ ২:০৪ অপরাহ্ণ | জানুয়ারি ০২, ২০১৬

কক্সবাজার, ময়শনসিংহ প্রতিদিন : উৎসবে ভাসছে বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকত। লাখো পর্যটকের উচ্ছ্বাস এখন পৃথিবীর দীর্ঘ সমুদ্র সৈকতে।

পর্যটনবর্ষ উপলক্ষে সৈকতে আয়োজিত মেগা বিচ কার্নিভাল ঘিরে ধরনের টান টান উত্তেজনা। ৩ দিনের  কার্নিভালের শুক্রবার হট এয়ার বেলুন উড়ানোর মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। সৈকতের বালিয়াড়িতে সন্ধ্যা পর্যন্ত ছিল নানা আয়োজন।

সৈকতের লাবণী পয়েন্ট থেকে শুরু করে কলাতলী পয়েন্ট পর্যন্ত এ আয়োজনে লক্ষাধিক পর্যটক ও অর্ধ লক্ষাধিক স্থানীয় মানুষ অংশ নিচ্ছেন। অনুষ্ঠানে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাবাডি প্রতিযোগিতা, ফুটবল ও ক্রিকেট ম্যাচ, বালু ভাস্কর্য, সাইক্লিং, ঘুড়ি উৎসব, লায়ন ড্যান্স, মাইক্রো লাইট এয়ারক্রাফট, সেইলবোট, প্যারাসেইলিন, ফানুস উড়ানোসহ দৃষ্টিনন্দন আয়োজন ছিল। লাবণী পয়েন্টে বিচ কার্নিভাল মঞ্চে রাখাইন নৃত্য ছাড়াও মনোজ্ঞ সংগীতানুষ্ঠান পরিবেশন করা হয়। অনুষ্ঠানে আগতদের মাতিয়ে তুলেন ফকির শাহাবউদ্দিন, শফি মণ্ডল, আঁখি আলমগীর ও এলআরবির আইয়ুব বাচ্চু প্রমুখ শিল্পী। পর্যটন ব্যবসায়ীরা জানান, থার্টিফার্স্ট নাইট ও বর্ষবরণকে ঘিরে কক্সবাজার সমুদ্র সৈকত এখন পর্যটক সমুদ্রে রূপ নিয়েছে। হোটেল-মোটেলসহ পর্যটন কেন্দ্রগুলো পর্যটকের আনাগোনায় কক্সবাজার এখন উৎসব নগরী। কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, কার্নিভাল ও থার্টিফার্স্ট নাইটকে ঘিরে কক্সবাজারে অবস্থান করছেন লক্ষাধিক পর্যটক অবস্থান করছে। কক্সবাজারের সাড়ে ৪ শতাধিক হোটেল-মোটেল এখন পর্যটকে ভরপুর। প্রথমবারের মতো ‘মেগা বিচ কার্নিভাল’-এর আয়োজন হওয়ায় অন্য বছরের চেয়ে বেশি পর্যটক সমাগম ঘটেছে কক্সবাজারে।

পর্যটক আকর্ষণের জন্য ‘কার্নিভাল’-এর মতো আয়োজন থাকায় কক্সবাজার হয়ে উঠবে দেশের ‘পর্যটন শিল্পের জন্য ব্র্যান্ড’। পর্যটন বর্ষ-২০১৬ উদযাপনে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীসহ সরকারি-বেসরকারি পর্যায়ে নানা উদ্যোগ নেয়া হবে কক্সবাজারে। যেটি ‘ইভেন্ট’ ভিত্তিক সারা বছরই আয়োজন করার পরিকল্পনা চলছে। উৎসবের তৃতীয় দিন ২ জানুয়ারি আজ শনিবার সকাল সাড়ে ৭টায় এয়ার বেলুন উড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

দিনব্যাপী অনুষ্ঠানে কাবাডি, মোরগ লড়াই, সার্ফিং, বান্দরবানের শিল্পীদের উপস্থাপনা ও সংগীত অনুষ্ঠান থাকছে। এতে গান পরিবেশন করবেন নিশীতা, ঝিলিক, আতিক হাসান, রাজীব, বারী সিদ্দিকী, মিলাসহ আরও অনেকে।

আরোও পড়ুন...