| |

Ad

সর্বশেষঃ

দূর্গাপুরে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদ্যাপন

আপডেটঃ ৮:৫৭ অপরাহ্ণ | মার্চ ২৬, ২০১৭

সুমন রায় দুর্গাপুর, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : নানা আয়োজনের মধ্য দিয়ে যুদ্ধাপরাধীদের ছোবল, জঙ্গী মুক্ত দেশ গড়ার প্রত্যয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদ্যাপন হল দুর্গাপুরে।
রবিবার উপজেলা প্রশাসন সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করে। স্থানীয় শহীদ সন্তোষ পার্কে, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন এবং শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে উপজেলা প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন, দুর্গাপুর পৌরসভা, বিএনপি ও তার অঙ্গ সংগঠন, সিপিবি, দুর্গাপুর প্রেসক্লাব, সকল স্কুল ,কলেজ, মাদ্রাসা কিন্ডার গার্ডেন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
এরপর প্রশাসনের আয়োজনে সুসং সরকারি মহাবিদ্যালয়ের মাঠে , উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনূর রশীদ,    স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খাঁন, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমীন চুন্নু, ও,সি খাঁন হুমায়ুন কবির আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন , বীর মুক্তিযোদ্ধা ,পুলিশ আনসার ও ভিডিপি, স্কাউট, গার্লস গাইড, এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে কুচকাওয়াজ ও শরীর চর্চ্চা প্রদর্শন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। কর্মসূচীর অংশ হিসাবে দুর্গাপুর জেলা পরিষদ অডিটরিয়ামে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার এবং বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। হাসপাতাল, এতিমখানা, শিশু পরিবার ও ভবঘুরে প্রতিষ্ঠান সমূহে উন্নতমানের খাবার, সুসং সরকারি মহাবিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা একাদশ বনাম পৌরসভা একাদশ প্রীতি ফুটবল ম্যাচ, দুর্গাপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মহিলাদের ক্রীড়ানুষ্ঠান ও অলোচনা সভা এবং সন্ধ্যায় দুর্গাপুর উপজেলা পরিশদ প্রাঙ্গনে ‘‘মুক্তিযুদ্ধ স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধি বাংলাদেশ গঠনে ডিজটাল প্রডুক্তির ব্যাবহার’’ শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

আরোও পড়ুন...