| |

সর্বশেষঃ

অটুট থাকুক ভালোবাসা

আপডেটঃ ১২:৩৮ পূর্বাহ্ণ | জানুয়ারি ১১, ২০১৬

 লাইফস্টাইল ডেস্ক : কথায় আছে বিয়ের কয়েক বছরের মধ্যেই নাকি ফিকে হয়ে যায় ভালোবাসা। তাই বলে ভালোবাসা প্রকাশ বন্ধ করে দিবেন না। মনে রাখবেন ভালোবাসাই হতে পারে আজীবন সম্পর্ক ধরে রাখার চাবিকাঠি।

নিজের কাছের মানুষকে কখনই কেউ হারাতে চায় না। তবুও ছোট ছোট কিছু ভুলে হারিয়ে যায় ভালোবাসা। তখন দাম্পত্য জীবনে একঘেয়েমিতা চলে আসে। আর এ কারণে দাম্পত্য জীবনে ভালোবাসা অটুট রাখতে প্রয়োজন—

সম্পর্কে থাকুক সততা

সম্পর্কে সবার আগে থাকা চাই সততা। আর যা কিছুই হোক না কেন কখনো সঙ্গীকে অবিশ্বাস করবেন না বা ভুল বুঝবেন না। আস্থা রাখুন। ধৈর্যের সঙ্গে পরিস্থিতির মোকাবেলা করুন।

সময় নিয়ে ঘুরতে বের হন

সম্পর্কের ক্ষেত্রে সব সময় চাই ভিন্নতা। এক নিয়ম সম্পর্কে একঘেয়েমি নিয়ে আসে। আর তখন মনে হয় ভালোবাসা যেন ফিকে হয়ে গেছে। এ কারণে সময় করে সঙ্গীকে নিয়ে ঘুরতে বের হন। দেশের ভেতরে অনেক ঐতিহ্যবাহী জায়গা আছে। ঘুরে আসুন। দেখবেন একঘেয়েমিতা দূর হয়ে গেছে।

সম্মান করুণ

সঙ্গী অথবা সঙ্গিনীর প্রতি সম্মান প্রদর্শন করুন। পছন্দ-অপছন্দ যাই থাকুক না কেন সম্মানের জায়গাটা যেন ঠিক থাকে।

সঙ্গীর জন্য নিজ হাতে রান্না করতে পারেন

রান্না সবসময় মেয়েরা করবে। এই ধ্যান-ধারণা থেকে বের হয়ে আসতে হবে। সঙ্গিনীকে খুশি করতে নিজ হাতে রান্না করে খাওয়াতে পারেন। দেখবেন সম্পর্কে একঘেয়েমিতা দূর হয়ে গেছে।

বলুন ভালোবাসি

সঙ্গী অথবা সঙ্গিনীকে দিনে একবার করে হলেও বলুন ‘ভালোবাসি’। ‘ভালোবাসি’ কথাটি বলতে কোনো উপলক্ষের প্রয়োজন নেই। এটি সম্পর্ক অটুট রাখতে সাহায্য করবে। সম্পর্কে দৃঢ়তা মজবুত করবে।

উপহার দিন

ভালোবাসার মানুষকে উপহার দিন। তবে উপহার মানে দামি কিছু দিতে হবে তা নয়। সেটি হতে পারে একটি লাল গোলাপ অথবা একটি বেলি ফুলের মালা। উপহার যাই হোক সঙ্গী অথবা সঙ্গিনী তার কাছের মানুষের কাছ থেকে কিছু পাচ্ছে এটিই বড় কথা।

– See more at: http://bangla.thereport24.com/article/141937/%E0%A6%85%E0%A6%9F%E0%A7%81%E0%A6%9F-%E0%A6%A5%E0%A6%BE%E0%A6%95%E0%A7%81%E0%A6%95-%E0%A6%AD%E0%A6%BE%E0%A6%B2%E0%A7%8B%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B8%E0%A6%BE#sthash.1WNfRffX.dpuf

আরোও পড়ুন...

HostGator Web Hosting