| |

সর্বশেষঃ

অনশনে যাচ্ছেন আন্দোলনরত বেকার নার্সরা

আপডেটঃ ২:২২ অপরাহ্ণ | জানুয়ারি ২৩, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : রোববারের মধ্যে দাবি না মানলে অনশনে যাবেন আন্দোলনরত বেকার নার্সরা। অবস্থান কর্মসূচি চলাকালীন বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য ফরহাদ এ তথ্য জানান।

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (বিপিএসসি) মাধ্যমে নার্স নিয়োগের সিদ্ধান্ত বাতিল এবং ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে টানা পঞ্চম দিনের মতো নার্সদের অবস্থান কর্মসূচি চলছে।

ফরহাদ বলেন, ‘আমরা আগামীকাল (রোববার) পর্যন্ত অপেক্ষা করব, দেখা যাক সরকারের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত আসে কি না। যদি কোনো সিদ্ধান্ত না আসে, তবে সোমবার থেকে আমরা অনশন কর্মসূচি পালন করব।’

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছেন সংগঠনটির সভাপতি রিনা আকতার ও মহাসচিব ফারুক হোসাইন। এ সময় অসুস্থ হয়ে পড়েন সংগঠনটির সভাপতি রিনা আক্তার। তাৎক্ষণিকভাবে চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছে।  কয়েক শ চাকরিপ্রত্যাশি নার্স অংশ নেন। তারা সেখানে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী ১০ হাজার নার্সের পদ সৃষ্টি করে আগের মতো ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে দ্রুত নিয়োগ বাস্তবায়নের দাবি জানান।

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (বিপিএসসি) মাধ্যমে নার্স নিয়োগের সিদ্ধান্ত বাতিল এবং ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে গত মঙ্গলবার থেকে টানা আন্দোলন করে আসছে সংগঠনের সদস্যরা।

আরোও পড়ুন...

HostGator Web Hosting