| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

ময়মনসিংহে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায়

দেশের প্রতিটি বিভাগে বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর প্রতিষ্ঠা করা হবে

আপডেটঃ 4:24 pm | January 27, 2016

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন : নতুন প্রজন্মসহ সকলকে বিজ্ঞানমনস্ক করার লক্ষ্যে দেশের প্রতিটি বিভাগে একটি করে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর প্রতিষ্ঠা করা হবে বলে ঘোষণা দিয়েছেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায়।

তিনি বলেন বিজ্ঞান ও প্রযুক্তির আরো উন্নতি করতে পারলে দেশও আরো উন্নতি লাভ করবে। তাই দেশের প্রতিভাকে লালন ও পরিচর্যা করতেই জেলা পর্যায়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা করা হচ্ছে, আগামীতে উপজেলা পর্যায়েও এই মেলার আয়োজন করা হবে।

ময়মনসিংহ জিলাস্কুলে জেলা প্রশাসন আয়োজিত ৩৭তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’১৬ উদযাপন উপলক্ষে তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটে মহাপরিচালক ড. মোঃ শমসের আলী, পৌর মেয়র ইকরামুল হক টিটু, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন জাহান, এএসপি ফাল্গুনী নন্দী ও জিলাস্কুলের প্রধান শিক্ষক মোঃ ইউনুছ ফারুকী প্রমূখ।

জেলার ৪৩টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২৭৬টি ক্ষুদে বিজ্ঞানী শিক্ষার্থীদের উদ্ভাবিত স্টল দেখতে দর্শণার্র্থীতের উপচেপড়া দেখা গেছে। আগামী ২৯ সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

HostGator Web Hosting