| |

Ad

সর্বশেষঃ

নাশকতার মামলায় আলালসহ ১২৯ জনের বিচার শুরু

আপডেটঃ ৪:১৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৯, ২০১৭

আদালত প্রতিবেদক : নাশকতার একটি মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ ১২৯ জনের নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন করেছে আদালত। এর মাধ্যমে মামলাটির বিচারকাজ শুরু হলো।

রাজধানীর পল্টন থানার ওই মামলায় মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম এই চার্জগঠনের আদেশ দিয়ে আগামী ১৭ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেন।

আসামিদের মধ্যে ১০৫ শুনানির সময় অনুপস্থিত থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

গ্রেপ্তারি পরোয়ানা জারিকৃত উল্লেখযোগ আসামিদের মধ্যে মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিবুন নবী খান সোহেল, মীর সরাফত আলী সফু, সুলতান সালাউদ্দিন টুকু ও সাইফুল ইসলাম নীরব। তবে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পরপরই হাবিবুন নবী খান সোহেল আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

মামলার অভিযোগে বলা হয়, বিএনপির ডাকা হরতালে ২০১১ সালের ১৮ ডিসেম্বর সকালে আসামিরা অস্ত্রসস্ত্রসহ নিয়ে পল্টন থানাধীন ইসলামী হাসপাতালের মোড়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, নাইটিংগেল মোড়, পল্টন টাওয়ার মোড়, কালভার্ট রোডের পশ্চিম প্রান্ত পল্টন মোড়, শান্তিনগর ইস্টার্ন প্লাজা মার্কেটের সামনে জঙ্গি মিছিল বের করে। তারা এলোপাথারি ভাঙচুর, রাজপথে ভয়ভীতি প্রদর্শনসহ যানবাহনে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং আগুন দেয়। ওই ঘটনায় ওইদিনই পল্টন থানার এসআই মুহসীন উদ্দিন বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে পল্টন থানার এসআই ফেরদাউস আহম্মেদ ২০১৪ সালের ১১ অক্টোবর ১২৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আরোও পড়ুন...