| |

Ad

সর্বশেষঃ

ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে আটক ৫

আপডেটঃ ৬:০৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২২, ২০১৭

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে পাঁচজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদের মধ্যে দুইজনকে শুক্রবার এবং তিনজনকে বৃহস্পতিবার বিকালে আটক করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পরবর্তী এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ।

আজ সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের ৭০টি কেন্দ্রে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষ হয় সকাল ১১টায়।

প্রক্টর জানান, পরীক্ষা চলাকালীন গোপন তথ্যের ভিত্তিতে ঢাবির বাণিজ্য অনুষদের ৬০৫৪ নম্বর রুম থেকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম অভিযান চালায়। এ সময় সূর্যসেন হলের আবাসিক ছাত্র শাহজাহান মিয়াকে আটক করে তারা। শাহজাহান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তিনি সাড়ে তিন লাখ টাকার চুক্তিতে ঢাকা কলেজ থেকে সদ্য উচ্চ মাধ্যমিক পাস করা তানসেন মিয়ার পরীক্ষা দিচ্ছিলেন।

আটকের আগে প্রক্টরিয়াল টিম প্রবেশপত্রের সঙ্গে পরীক্ষার্থীর ছবি মিলিয়ে দেখেন। কিন্তু প্রবেশপত্রের ছবির সঙ্গে পরীক্ষার্থীর ছবির মিল না পাওয়ায় তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে শাহজাহানও বিষয়টি স্বীকার করেছেন। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে তানসেনকে আটক করা হয়। দুজনকেই পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরীক্ষায় জালিয়াতির চেষ্টার অভিযোগে বৃহস্পতিবার বিকালেও কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা থেকে তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাবি ছাত্রদলের তিনজন আটক

শুক্রবার সকাল নয়টার দিকে পরীক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা জানাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে অবস্থান নেয় ঢাবি ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় পরীক্ষা পরবর্তী মিছিলের চেষ্টার অভিযোগে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা থেকে ছাত্রদলের তিন নেতাকর্মীকে আটক করে শাহবাগ থানা পুলিশ। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানা পুলিশের ওসি আবুল হাসান।

আটকরা হলেন- বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রুবেল, একুশে হল ছাত্রদলের সদস্য আখতারুজ্জামান বাপ্পি ও বিশ্ববিদ্যালয় ছাত্র দল নেতা বিপু পাটোয়ারি।

জানতে চাইলে ঢাবি ছাত্রদলের সভাপতি মেহেদী জানান, ‘আমরা ‘খ’ ইউনিটের পরীক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা জানাতে এসেছিলাম। কোনো ধরনের মিছিল বা নাশকতামূলক কাজ করার উদ্দেশ্য আমাদের ছিল না।

আরোও পড়ুন...