| |

Ad

সর্বশেষঃ

  • বিপিএল ২০১৭

মধ্যপ্রাচ্যে বাংলাদেশি ছবির বাজার, যাচ্ছে নবাব ও ঢাকা অ্যাটাক

আপডেটঃ ৫:৫৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৫, ২০১৭

বিনোদন প্রতিবেদক : প্রবাসী বাংলাদেশিদের কাছে ঢাকার ছবির কদর অনেক। বিদেশের মাটিতে বসে নিজের দেশের সিনেমা দেখতে চান তারা। টিভিগুলোতে সিনেমা প্রচার হলে আগ্রহ নিয়েই বসেন। তবে প্রেক্ষাগৃহে গিয়ে দেশের ছবি দেখার সুযোগ খুব একটা পান না। এবার সেই আক্ষেপ শেষ হতে চললো। বিশেষ করে মধ্যপ্রাচ্যে বসবাসরত বাঙ্গালিরা হলে গিয়ে দেখতে পারবেন ছবিগুলো।

কানাডিয়ান প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো’র হাত ধরে মধ্যপ্রাচ্যের আরব আমিরাত, ওমান, দুবাই প্রভৃতি দেশে নিয়মিতিই চলবে বাংলাদেশের ছবি, যেগুলো সদ্য দেশে মুক্তি পেয়েছে। এটি কোনো উৎসব উপলক্ষে নয়। শতভাগ ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকেই দেখানো হবে বাংলাদেশি ছবি। যার ফলে মধ্যপ্রাচ্যে বিস্তৃত হবে দেশীয় সিনেমার বাজার।

এই আয়োজনের প্রথম ছবি হিসেবে আগামী ৬ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের সবচেয়ে ব্যবসাসফল ও দর্শকপ্রিয় ছবি ‘নবাব’। আরব আমিরাত ও ওমানে মুক্তি পাচ্ছে শাকিব-শুভশ্রী জুটির এই ছবিটি। এরপর ২০ অক্টোবর মুক্তি পাবে বহুল আলোচিত ছবি ‘ঢাকা অ্যাটাক’।

মধ্যপ্রাচ্যের এই দুই দেশে ছবি দুটি মুক্তি দিচ্ছে স্বপ্ন স্কেয়ারক্রো। বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির বাংলাদেশ অপারেশনসের চিফ এক্সিকিউটিভ সৈকত সালাউদ্দিন। তিনি জানান, ‘বাংলা ছবিকে বিশ্ব বাজারে পৌঁছে দেওয়ার লক্ষে কাজ শুরু করেছে স্বপ্ন স্কেয়ারক্রো। আগামী অক্টোবর মাস থেকে আরব আমিরাত আর ওমানজুড়ে বাংলাদেশের ছবিগুলো নিয়মিত প্রদর্শিত হবে।’

‘নবাব’ ও ‘ঢাকা অ্যাটাক’র পর ক্রমান্বয়ে মুক্তির তালিকায় রয়েছে ডুব, হালদা ও স্বপ্নজাল ছবিগুলো- জানালেন সৈকত সালাউদ্দিন। স্বপ্ন স্কেয়ারক্রো’র এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন চলচ্চিত্র সমালোচকরা। তারা বলছেন, দেশের চলচ্চিত্র বাজার ছোট হলেও বিদেশের মাটিতে বাংলাদেশের ছবির বাজার গড়বে এবার। দেশের ছবিকে আন্তর্জাতিকভাবে রিপ্রেজন্ট করার এই কাজটি নিঃসন্দেহে প্রশংসীয়।

যৌথ প্রযোজনায় নির্মিত ‘নবাব’ এ অভিনয় করেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান, কলকাতার অভিনেত্রী শুভশ্রী, অমিত হাসান, সব্যসাচী, রজতাভ দত্ত, খরাজ মুখার্জি প্রমুখ। জয়দীপ মুখার্জী পরিচালিত ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ। গেল রোজার ঈদে ছবিটি বাংলাদেশে মুক্তি পায়।

অন্যদিকে আগামী ৬ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে ঢাকা অ্যাটাক। নির্মাতা দিপংকর দীপন পরিচালিত এই ছবিতে আরিফিন শুভ ছাড়াও অভিনয় করছেন মাহিয়া মাহী, এ. বি. এম সুমন, আফজাল হোসেন, নওশাবা, শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

আরোও পড়ুন...