| |

Ad

সর্বশেষঃ

শিগগিরই রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে মিয়ানমার : ওবায়দুল কাদের

আপডেটঃ ৫:৫৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৫, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, জাতিসংঘসহ বিশ্ব নেতাদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করতে সক্ষম হয়েছেন। এতে মিয়ানমার তাদের নাগরিক রোহিঙ্গাদের শিগগির ফিরিয়ে নেবে বলে আশা করছেন ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্ত এলাকায় জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘অতীতে ত্রাণ নিয়ে অনেক অনিয়ম হয়েছে। কিন্তু এবারের রোহিঙ্গা সংকটে ত্রাণ বিতরণ নিয়ে কোনো অনিয়ম ও উচ্ছৃঙ্খলতা সৃষ্টি হয়নি। সেনাবাহিনী ও প্রশাসনের তদারকিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে।’

মানবতার পক্ষে দাঁড়ানোর কারণে বাংলাদেশ বিশ্বব্যাপী প্রসংশিত হয়েছে বলেও জানান মন্ত্রী।

এ সময় বান্দরবান জেলা প্রশাসক দীলিপ কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, ৩৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মনজুরুল হাসান, পুলিশ সুপারসহ পদস্থ কর্মকর্তারা।

আরোও পড়ুন...