| |

সর্বশেষঃ

নতুন নিয়মে ৮৮ নার্সিং প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা শুক্রবার

আপডেটঃ ৩:৫৯ অপরাহ্ণ | নভেম্বর ২৬, ২০১৫

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ প্রতিদিন : নতুন নিয়মে দেশের ৮৮টি নার্সিং প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো লিখিত পরীক্ষায় মোট ২৪ হাজার ৪৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সেবা পরিদফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) নিলুফার ফরহাদ জাগো নিউজকে জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের জন্য সার্বিক প্রস্তুুতি সম্পন্ন হয়েছে। ইতিপূর্বে জিপিএ মার্কসের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হলেও এবার নতুন নিয়মে লিখিত পরীক্ষার মাধ্যমে বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে শিক্ষার্থী ভর্তি করা হবে।

তিনি জানান, ভর্তি পরীক্ষায় স্বচ্ছতা বজায় রাখতে সেবা পরিদফতর নিজেরা প্রশ্নপত্র প্রণয়ন ও ফলাফল প্রকাশের সঙ্গে জড়িত থাকছে না । কাদের এ দায়িত্ব দেয়া হয়েছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি তা জানাতে অস্বীকৃতি জানান। এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয় নার্সিং এর ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদন, কোন ধরনের অনিয়ম হচ্ছে কি না তা তদারকি করতে ও পরীক্ষার কেন্দ্রসমূহ পরিদর্শনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর ও সেবা অধিদফতরের কর্মকর্তাদের সমন্বয়ে ২২ সদস্যের পৃথক ৭টি পরিদর্শন কমিটি গঠন করেছে।

কমিটির সদস্যরা ঢাকা নার্সিং কলেজ, ইডেন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল ও রংপুর নার্সিং কলেজ পরিদর্শন করবেন।

জানা গেছে, দেশের ৭টি বিএসসি ইন নার্সিং কলেজে মোট আসন সংখ্যা ৭০০টি। ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারিতে ২ হাজার ৫৮০টি ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ৯৫০টি।

শুক্রবার অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষায় ৭টি বিএসএসসি ইন নার্সিং কোর্সে ৪হাজার ৯শ’১৬টি, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারিতে ১৫হাজার ৮শ’৭টি ও  ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ৩হাজার ৭শ৩৭জন পরীক্ষার্থী অংশগ্রহন করবেন।

আরোও পড়ুন...

HostGator Web Hosting