| |

সর্বশেষঃ

আম্পায়ারের সাথে তর্কে জড়ালেন সাকিব

আপডেটঃ ৫:৪২ অপরাহ্ণ | নভেম্বর ২৬, ২০১৫

স্পোর্টস ডেস্ক, ময়মনসিংহ প্রতিদিন

ঢাকা: আগেরদিনই সাকিব বলেছিলেন ‘শরীর খুবই ক্লান্ত। শক্তি পাচ্ছেন না। এখনও অসুস্থ।’ পরের দিনই খেলতে নামতে হলো মাঠে। প্রতিপক্ষ সিলেট সুপার স্টারস। দিনের প্রথম ম্যাচে এমনিতেই রান বন্যা বয়ে যায়। সে কারণেই হয়তো টস জিতে ব্যাটিং নিয়েছিলেন সাকিব।

অথচ, ব্যাট করতে নেমে সিলেটের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে রংপুরকে থামতে হলো ১০৯ রানে। এতকম রান নিয়ে জয়ের সম্ভাবনা একেবারেই ক্ষীণ। তারওপর, বল করতে নেমে রংপুরের কয়েকটি আউটের আবেদনে সাড়া দিলেন না আম্পায়ার।

সব মিলিয়ে মেজাজটা বেশ বিগড়েছিল রংপুরের অধিনায়ক সাকিব আর হাসানের। এমনিতেই দেশীয় আম্পায়ারদের সঙ্গে সাকিবের দুর্ব্যবহারের ইতিহাস সবারই জানা। সেটাই যেন বিপিএলে আবারও ফিরিয়ে আনলেন তিনি। মেজাজা হারিয়ে তর্ক-বিতর্কে জড়িয়ে পড়লেন মাঠের আম্পায়ার তানভির আহমেদের সঙ্গে।

ঘটনাটা ঘটে ১৩তম ওভারের শেষ বলে। বোলার শ্রীলংকান অলরাউন্ডার থিসারা পেরেরা। একই ওভারের পঞ্চম বলে মুশফিকের বিপক্ষে কটবিহাইন্ডের আবেদন করেছিলেন বোলার। আম্পায়ার সাড়া দেননি। পরের বলে আবারও আবেদন। খুব জোরালো আবেদন। মনে হচ্ছিল যেন ব্যাট কিংবা গ্লাভস ছুঁয়ে গিয়েছিল বলটি। উইকেটরক্ষকের হাতে জমা পড়তেই জোরালো আবেদন। বোলার তো উইকেট পাওয়ার আনন্দে উল্লাস শুরু করে দিয়েছিলেন।

কিন্তু আম্পায়ার তানভির আহমেদ নাছোড়বান্দা। তিনি তো আউট দিলেনই না। এমনকি থার্ড আম্পায়ারও কল করেননি। বিষয়টা মোটেও পছন্দ হয়নি রংপুরের অধিনায়ক সাকিব আল হাসানের। আম্পায়ারের কাছে এসে এ বিষয়ে জানতে চান। এমনকি এক পর্যায়ে হালকা তর্কও করেন তিনি।

এ সময় সাকিবকে খুব রাগান্বিত দেখাচ্ছিল। এমনকি আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় বিড় বিড় করে কিছু বলতেও দেখা গেছে। এ সময় যাতে অনাকাংখিত কোন ঘটনা না ঘটে, তাই অপর আম্পায়ার সরফুদ্দৌলা মাঝে এসে দাঁড়িয়ে যান। তবে, আম্পায়ার তানভির আহমেদ বিষয়টাতে খুব অবাক হয়েছেন, তা তার চেহারা দেখেই বেঝা গিয়েছিল।

আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ করলে, কোন সিদ্ধান্ত পছন্দ না হলে তার প্রতিক্রিয়া দেখালে আইসিসির নিয়ম অনুযায়ী এ বিষয়ে শাস্তির বিধান রয়েছে। সাকিবও যে শাস্তির মুখোমুখি হচ্ছেন তা আর বলার অপেক্ষা রাখে না।

HostGator Web Hosting