| |

সর্বশেষঃ

মেসির সিংহাসনে বসবে নেইমার

আপডেটঃ ৬:৩৯ অপরাহ্ণ | নভেম্বর ২৭, ২০১৫

খেলা ধূলা ডেস্ক : পেলে যে সিংহাসন ছেড়ে গিয়েছিলেন, সেখানে আসীন হয়েছিলেন দিয়াগো ম্যারাডোনা। আর ম্যারাডোনার সিংহাসনে এখনও আসীন হতে না পারলেও কাছাকাছিই রয়েছেন লিওনেল মেসি। ক্লাব ফুটবলে অন্তত সেরার সিংহাসন দখলে রেখেছেন তিনি। স্প্যানিশ তারকা চেস ফ্যাব্রিগাস মনে করেছেন, একদিন মেসির এই সিংহাসনে বসবেন ব্রাজিল সুপারস্টার নেইমারই। তবে অবশ্যই তা মেসি রাজত্ব শেষ হওয়ার পর।

নেইমারকে নিয়ে সম্প্রতি বেশ প্রশংসায় মেতে উঠেছেন ফুটবল বিশ্বের সাবেক ও বর্তমান তারকারা। একদিন আগেই ব্রাজিলের ফুটবল গ্রেট রোনালদো মন্তব্য করেছেন, ‘আগামী বছরই (২০১৬) ফুটবল বিশ্ব শাসন করবে নেইমার।’ এর মানে দাঁড়ায় মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদো যুগের অবসান দেখছেন ব্রাজিলকে ২ বার বিশ্বকাপ উপহার দেওয়া রোনালদো। তবে ফ্যাব্রিগাস তেমনটা মনে করছেন না। তার মতে, মেসি যখন ফুটবল থেকে অবসর নিবেন; কেবল তখনই সিংহাসনে দেখা যাবে নেইমারকে। প্রকৃতপক্ষে নেইমার হচ্ছেন মেসির যোগ্য উত্তরাধিকারী।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সিতে একটা মৌসুম (২০১৩ সালে) নেইমারের পাশে খেলার সুযোগ পেয়েছিলেন ফ্যাব্রিগাস। সেই অভিজ্ঞতা থেকে তিনি বলেছেন, ‘যে কোনো জায়গায় মানিয়ে নেওয়া শুরুতে একটি কঠিন। কিন্তু তখনই (বার্সাতে নেইমারের প্রথম মৌসুমে) তার সহজাত প্রতিভা লক্ষ্য করেছিলাম। ফুটবলের প্রতি তার ভালবাসা ও দক্ষতা অসাধারণ।’

ফ্যাব্রিগাস আরও বলেছেন, ‘আমার মনে হয়, লিওর (মেসি) উচ্চতায় পৌঁছানো নেইমারের জন্য সহজ হবে না। তবে একটা সময় মেসিকে ফুটবল থেকে অবসর নিতে হবেই। আর তখনই নেইমারকে দেখা যেতে পারে সেরার সিংহাসনে।’

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে বার্সার জার্সিতে খেলার সময় মেসি ইনজুরিতে পড়ার পর নেইমার স্প্যানিশ ক্লাবটির হয়ে গত ২ মাসে যে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন, তাতেই ব্রাজিলের এ্ই ফুটবল সুপারস্টারকে নিয়ে চারদিকে চলছে ‘নেইমার প্রশংসার ফুলঝুরি’।

HostGator Web Hosting