| |

Ad

সর্বশেষঃ

পর্যটন শিল্পে নতুন দিগন্ত জ্যাকব টাওয়ার : রাষ্ট্রপতি

আপডেটঃ ৭:২০ অপরাহ্ণ | জানুয়ারি ২৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ভোলার চরফ্যাসন উপজেলায় দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ জ্যাকব টাওয়ারটি পর্যটন শিল্পে এক নতুন দিগন্তের সূচনা করেছে।

তিনি বলেন, জ্যাকব টাওয়ারটি পর্যটন শিল্পকে বিকশিত করবে। এ এলাকার পর্যটন সম্ভাবনা খুব উজ্জ্বল। এ সম্ভাবনাকে কাজে লাগাতে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তা ও স্থানীয় জনগণকে এগিয়ে আসতে হবে।

বুধবার দুপুরে ভোলার চরফ্যাসন উপজেলায় ২২৫ ফুট উচ্চতা সম্পূর্ণ জ্যাকব টাওয়ার উদ্বোধন শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাষ্ট্রপতি।

তিনি বলেন, পর্যটন শিল্পের বিকাশ নিশ্চিত করতে পর্যটকের নিরাপত্তা ও সুযোগ-সুবিধা বাড়াতে হবে। বিশ্বের বিভিন্ন দেশে ওয়াচ টাওয়ারের মাধ্যমে পর্যটন শিল্পের পর্যাপ্ত বিকাশ ঘটেছে। সেই চিন্তা ধারা থেকে নির্মিত এ জ্যাকব টাওয়ার নির্মাণ একটি যুগান্তকারী পদক্ষেপ। এ টাওয়ার দেশি-বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে ইতিবাচক ভূমিকা রাখবে।

রাষ্ট্রপতি আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন সম্ভবনা খুবই উজ্জ্বল। কিন্তু আমাদের সম্ভবনাসমূহ দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে আছে। তাই একবিংশ শতাব্দীতে দেশকে একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে হলে এসব উন্নয়ন সম্ভবনাসমূহকে যথাযথভাবে কাজে লাগাতে হবে। আর এ জন্য দরকার জনপ্রতিনিধি, উদ্যোক্তা, সরকারি কর্মচারী ও স্থানীয় জনগণের সমন্বিত প্রয়াস।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ভোলায় বিপুল পরিমাণ প্রাকৃতিক গ্যাস আছে। এ গ্যাস ব্যবহার করে এখানে গ্যাসভিত্তিক ব্যাপক শিল্প কারখানা গড়ে তোলা হবে। সড়ক পথে যোগাযোগের জন্য ভোলা বরিশাল সেতু নির্মাণ করা হবে। ভোলা হবে দ্বিতীয় সিঙ্গাপুর। সেই লক্ষ্যে ভোলার ৪ এমপি কাজ করছেন।

চরফ্যাসন পৌরসভার মেয়র বাদল কৃষ্ণ দেবনাথের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

এছাড়া সমাবেশে উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জে-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, সংসদ সদস্য রেজাউল আহমেদ তৌফিক।

এর আগে বেলা ২টায় জ্যাকব টাওয়ার উদ্বোধন করেন রাষ্ট্রপতি। পরে অধ্যক্ষ নজরুল ইসলাম ডিগ্রি কলেজের নবনির্মিত ভবন, বেগম রহিমা ইসলাম ডিগ্রি কলেজের নবনির্মিত ভবন, নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজের নবনির্মিত ভবন এবং রসুলপুর-এওয়াজপুর মৌত্রী সেতুর উদ্বোধন করেন রাষ্ট্রপতি।

আরোও পড়ুন...