| |

সর্বশেষঃ

১১তম আইপিএলের সময়সূচি

আপডেটঃ ৩:৫২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৫, ২০১৮

ক্রীড়া প্রতিবেদক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসর শুরু হতে যাচ্ছে আগামী ৭ এপ্রিল থেকে। ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি এই লিগের জন্য ইতিমধ্যে নিজেদের মতো করে দল গুছিয়ে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। ফিক্সিং এর কারণে নিষিদ্ধ হওয়া চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসও ফিরেছে এবারের আসরে।

উদ্বোধনী ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্বাগতিক মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচটি শুরু হবে। দ্বিতীয় ম্যাচে দিল্লীর মুখোমুখি পাঞ্জাব। ফাইনাল ম্যাচের মধ্যে দিয়ে টুর্নামেন্টটির পর্দা নামবে আগামী ২৭ মে।

ইতিমধ্যে প্রথম কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচের জন্য মুম্বাই ভেন্যু নির্ধারণ করা হয়েছে। কিন্তু দ্বিতীয় কোয়ালিফায়ার ও এলিমেনিটর ম্যাচের ভেন্যু এখনো ঠিক করা হয়নি।

আইপিএলের এবারের আসরে বাংলাদেশিদের মধ্যে দল পেয়েছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। বিগত আসর গুলোতে সাকিব খেলেছেন শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের হয়ে। কিন্তু এবার দুই কোটি রুপিতে বিশ্ব সেরা অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

অপরদিকে আইপিএলে অভিষেকের পর মোস্তাফিজ খেলেছিল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। কিন্তু মোস্তাফিজেরও এবার নতুন ঠিকানা মুম্বাই ইন্ডিয়ান্স। নতুন দল মুম্বাই ইন্ডিয়ান্স মুস্তাফিজকে দলে ভিড়িয়েছে ২ কোটি ২০ লক্ষ রুপিতে।

এছাড়া আইপিএলের এবারের আসরে পরিবর্তন হয়েছে টিভি সম্প্রসার স্বত্বও। এবারের সম্প্রসার স্বত্ব পেয়েছে স্টার ইন্ডিয়া। এর আগে দীর্ঘ সময় ধরে  সম্প্রসার স্বত্ব ছিল সনি টিভির অধীনে।

আইপিএলের পুরো সময়সূচি দেখতে এখানে ক্লিক করুন

আরোও পড়ুন...

HostGator Web Hosting