| |

সর্বশেষঃ

আন্দোলনে আমরা বিজয়ী হবই : মির্জা ফখরুল

আপডেটঃ ১১:৪৮ অপরাহ্ণ | মার্চ ১০, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আন্দোলন শুধু খালেদা জিয়ার মুক্তির আন্দোলন নয়, সঙ্গে সঙ্গে গণতন্ত্র, দেশ রক্ষা ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের আন্দোলন শুরু হয়েছে। এ আন্দোলনে আমরা বিজয়ী হবই। কারাগারে দেশনেত্রী খালেদা জিয়া মনোবল হারাননি। তিনি আগের চেয়ে আরও তেজস্বী রয়েছেন। ফলে আমাদের সকলকে আরও ত্যাগ স্বীকারের মাধ্যমে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার বিকেলে খুলনার কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে বিভাগীয় জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন। নগরীর শহীদ হাদিস পার্কে সমাবেশের অনুমতি না পাওয়ায় পরবর্তীতে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বিএনপি মহাসচিব আরও বলেন, এ সরকার বিচার বিভাগ সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। প্রধান বিচারপতিকে বন্দুকের মুখে পদত্যাগ ও বিদেশ যেতে বাধ্য করেছে। আওয়ামী লীগের মন্ত্রী-নেতারা পুকুর চুরি করছে। ব্যাংক লুট করা হচ্ছে। সরকার শুধু বাগাড়ম্বর করছে। মিডিয়ার সামনে মিথ্যাকে সত্য আর সত্যকে মিথ্যা বলছে।

মির্জা ফখরুল বলেন, সরকার ১০ টাকা কেজি চাল খাওয়াবে বলেছিল। এখন চালের দাম ৬০-৭০ টাকা। পেট্রল ডিজেল গ্যাস, বিদ্যুতের দাম বাড়িয়ে দিয়েছে। সরকার গায়ের জোরে ক্ষমতায় দখল করে আছে। ক্ষমতা টিকিয়ে রাখার জন্য যতরকম অপরাধ আছে তা তারা করছে।

পুলিশের উদ্দেশে তিনি বলেন, আপনারা কেন জনগণের প্রতিপক্ষ হচ্ছেন?

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে পাঠিয়েছেন। তাকে বাইরে রেখে নির্বাচন করার সাহস করবেন না। কারাগারের জরাজীর্ণ কক্ষে খালেদা জিয়াকে রাখা হয়েছে। তাকে ন্যূনতম আইনি অধিকার দেয়া হয়নি।

খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপি নেতা মশিউর রহমান, মেহেদী হাসান রুমি, মুজিবর রহমান সরোয়ার, হাবিবুল ইসলাম হাবিব, মোহাম্মদ মনিরুজ্জামান মনি, অ্যাডভোকেট শফিকুল আলম মনা প্রমুখ।

আরোও পড়ুন...

HostGator Web Hosting