| |

Ad

সর্বশেষঃ

বঙ্গবন্ধুর সমাধিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আপডেটঃ ৩:০০ অপরাহ্ণ | মার্চ ১৭, ২০১৮

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার সকাল ১০টা ১০মিনিটে প্রথমে রাষ্ট্রপতি ও এরপর প্রধানমন্ত্রী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তারা বিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সেনা, নৌ ও বিমান বাহিনীর চৌকস দল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেন। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর রাষ্ট্রপতি সমাধি সৌধের সামনে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বইয়ে স্বাক্ষর করেন।

পরে সকাল ১০টা ২২মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় সভানেত্রী হিসেবে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে সমাধি সৌধের বেদিতে শ্রদ্ধা অর্পণ করেন।

এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমীর হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুর করিম সেলিম, মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিমসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান। ফুলে ফুলে সমাধি সৌধের বেদি ভরে ওঠে।

প্রধানমন্ত্রী সকাল ৯টা ৪৫মিনিটে ও রাষ্ট্রপতি সকাল ১০টা ৬মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধের কমপ্লেক্সে এসে পৌঁছান। বেলা ১১টায় রাষ্ট্রপতিকে বিদায় জানিয়ে প্রধানমন্ত্রী দিবসটি উপলক্ষে বিভিন্ন রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ নেন।

আরোও পড়ুন...