| |

Ad

সর্বশেষঃ

দারিদ্র্যের হার কমেছে, শিক্ষার হার বেড়েছে : অর্থমন্ত্রী

আপডেটঃ ৬:০৫ অপরাহ্ণ | মার্চ ২০, ২০১৮

নিজস্ব প্রতিবেদক, সিলেট : ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের দক্ষ নেতৃত্বের কারণে দেশে দারিদ্র্যের হার কমেছে, বেড়েছে শিক্ষার হার’- এমন মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মঙ্গলবার সিলেটের মদনমোহন কলেজ ক্যাম্পাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন প্লাটিনাম জুবিলি উৎসবের যুগপৎ স্মৃতিস্মারক ‘উজ্জীবন প্লাটিনাম জুবিলি চত্বর’ ভিত্তিফলক উন্মোচন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তার মতে, ‘আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন করেছে; যা অতীতের কোনো সরকার করতে পারেনি। একই সঙ্গে দেশ এখন মধ্যম আয়ের দেশেও পরিণত হয়েছে।’

‘উজ্জীবন’ অনুষ্ঠানের মাধ্যমে এ কলেজ নতুন জীবন ফিরে পাবে বলে মন্তব্য করে কলেজের গভর্নিং বডির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত তার বক্তব্যে আরো বলেন, গত ১০ বছর ধরে তিনি এই কলেজের গভর্নিং বডির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। গত ১০ বছরে কলেজের অনেক অনাচার দূর করা হয়েছে। কলেজটিতে করা হয়েছে অনেক সংস্কার কাজ। কলেজে ১০ তলাবিশিষ্ট আরো দুটি ভবন নির্মিত হবে বলে জানান অর্থমন্ত্রী।

মদনমোহন কলেজ সিলেটের অধ্যক্ষ অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কলেজ গভর্নিং বডির সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কলেজ গভর্নিং বডির সদস্য ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আশফাক আহমদ, কলেজ গভর্নিং বডির সদস্য বিজিত চৌধুরী, দাতা সদস্য সুখেন্দু বিকাশ দাশ।

কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক হুসনে আরা কামালীর পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ (একাডেমিক) অধ্যাপক মো. রফিকুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে ক্যাম্পাসে ‘ধরণিকন্যার’ আগমন স্মৃতির উল্লেখযোগ্য সংখ্যক স্থিরচিত্র প্রদর্শন করা হয়। এ সময় অর্থমন্ত্রী স্থিরচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন এবং ‘উজ্জীবন মদনমোহন কলেজ প্লাটিনাম জুবিলি চত্বর’ ভিত্তিফলক উন্মোচন করেন। অনুষ্ঠানে ‘স্মৃতির ঝরণার কলতান’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি।

অনুষ্ঠানে সিলেটের প্রশাসনিক কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরোও পড়ুন...