| |

সর্বশেষঃ

৭দিন ব্যাপী ময়মনসিংহ বিভাগীয় বইমেলা উদ্বোধন

নিজের জ্ঞানকে সমৃদ্ধ করতে হলে ভাল করে বই পড়তে হবে : বিভাগীয় কমিশনার

আপডেটঃ ১:১৮ অপরাহ্ণ | মে ০৮, ২০১৮

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ‘বই হোক আমাদের নিত্য সঙ্গী” এই শ্লোগানকে সামনে রেখে সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় গ্রন্থকেন্দ্র ও জেলা প্রশাসন ময়মনসিংহের সার্বিক তত্ত্বাবধানে  সোমবার (৭মে) বিকেল থেকে স্থানীয় কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে ৭দিন ব্যাপী ময়মনসিংহ বিভাগীয় বইমেলা শুরু হয়েছে।

বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন বেলুন ও পায়ড়া উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে বইমেলার উদ্বোধন করেন এবং মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এসময় তিনি বলেন নিজের জ্ঞান ভান্ডারকে সমৃদ্ধ করতে হলে ভাল করে বই পড়তে হবে। তিনি আরো বলেন শিক্ষার্থীদের জ্ঞান আহরনের জন্য প্রতিটি বিদ্যালয়ে লাইব্রেরী করতে হবে এবং ছাত্রছাত্রীদের সেখানে যেতে হবে। বই পড়তে হবে। পাঠ্য বইয়ের শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে। প্রকৃত শিক্ষা লাভ করতে হবে। বর্তমানে লাইব্রেরী করার লোক নেই কিন্তু প্রাইভেট বিশ্ববিদ্যালয় গড়ার অনেক লোক রয়েছে। মূল আলোচনা করেন স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট প্রাবন্ধিক ও গবেষক অধ্যাপক যতীন সরকার।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম(বার)পিপিএম, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক এ কে এম রেজাউল করিম, বিশিষ্ট কবি ও নাট্যকার ফরিদ আহমেদ দুলাল।

আরো বক্তব্য রাখেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল সমিতির নির্বাহী পরিচালক মো: মনিরুল হক, পুস্তক বিক্রেতা সমিতির সহ-সভাপতি আলমগীর মল্লিক প্রমুখ্। মেলায় বিভিন্ন প্রকাশনার ৪৫টি স্টল খোলা হয়েছে। আলোচনা শেষে মনোঞ্জা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আরোও পড়ুন...

HostGator Web Hosting