| |

Ad

সর্বশেষঃ

কানাডায় নির্বাচনে বাংলাদেশের ডলি বিজয়ী

আপডেটঃ ৪:৩৩ অপরাহ্ণ | জুন ০৮, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : কানাডার অন্টারিও প্রদেশে প্রাদেশিক নির্বাচনে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি প্রাদেশিক এমপি নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে ১৪ হাজার ১৫০ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ডলি বেগম। কানাডার ইতিহাসে এই প্রথম একজন বাঙালি, বাংলাদেশি প্রাদেশিক নির্বাচনে এমপি নির্বাচিত হলেন।

বৃহস্পতিবার রাতে ফল ঘোষণা করা হয়। ৬৩টি কেন্দ্রের ফলাফলে নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রাক্তন পুলিশ কর্মকর্তা প্রগ্রেসিভ কনজারভেটিভ পার্টির প্রতিনিধি গ্যারি এলিসের চেয়ে প্রায় ছয় হাজার ভোটে এগিয়ে থেকে জয় নিশ্চিত করেন ডলি।

এছাড়া ১৫ বছর ধরে ক্ষমতায় থাকা লিবারেল দলীয় লরেঞ্জ বেরারদিনেত্তি এবার রয়েছেন তৃতীয় অবস্থানে। ডলি বেগম ওই প্রদেশে নিজ দলের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছিলেন। পাশাপাশি স্কারবরো হেলথ কোয়ালিশনের কো-চেয়ার এবং ওয়ার্ডেন উডস কমিউনিটি সেন্টারের ভাইস চেয়ারম্যান।

বাংলাদেশের মৌলভীবাজারের মেয়ে ডলি বেগম ১১ বছর বয়সে বাবা, মা ও ছোট ভাইকে নিয়ে কানাডার স্কারবরোতে চলে যান। টরন্টো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং টরন্টো ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে ২০১৫ সালে উন্নয়ন প্রশাসনে স্নাতকোত্তর করেন তিনি।

সূত্র : সিবিএন২৪

আরোও পড়ুন...