| |

সর্বশেষঃ

কবি নজরুলের সমাধিতে নাতনি অনিন্দিতার পুষ্পার্ঘ্য নিবেদন

আপডেটঃ ৭:৩২ অপরাহ্ণ | নভেম্বর ১৩, ২০১৫

ঢাকা প্রতিনিধি : জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নাতনী ভারত নিবাসী কাজী অনিন্দিতা ইসলাম আজ ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন কবির সমাধিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেছেন।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে গতকাল সকালে কবির সমাধিতে পুষ্পার্ঘ্য নিবেদনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কবির নাতি কাজী অনিরুদ্ধ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, কেন্দ্রীয় নেতা আওলাদ হোসেন রুহুল, আখতারুজ্জামান খোকা, ব্যারিস্টার সোহরাব খান চৌধুরী এবং শাহ আলম।
পুষ্পার্ঘ্য নিবেদন শেষে কাজী অনিন্দিতা ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি আমাদের পরিবার কৃতজ্ঞ। তিনিই কবিকে বাংলাদেশে এনে তাকে রাষ্ট্রীয় সম্মান দিয়েছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলেও আমি অত্যন্ত মুগ্ধ। তিনিও অসাম্প্রদায়িক রাজনীতির প্রতীক। তিনি কবি-সাহিত্যিকদের যে মূল্যায়ন করেন পৃথিবীর কোন রাষ্ট্রনায়ক এভাবে মূল্যায়ন করেন না। আমার বিশ্বাস তাঁর নেৃতৃত্বেই বাংলাদেশ একদিন পৃথিবীর বুকে ধনী রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করবে।
কবির সমাধিতে পুষ্পার্ঘ্য নিবেদন শেষে তারা ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন। পরে তারা কবি নজরুল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদ এবং জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

আরোও পড়ুন...

HostGator Web Hosting