| |

Ad

সর্বশেষঃ

রুয়েটের নতুন উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম

আপডেটঃ ৩:০৫ অপরাহ্ণ | জুলাই ৩১, ২০১৮

মো: উমর ফারুক, রাবি প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) প্রায় দুই মাস ধরে অভিভাবকহীন থাকার পর নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয় ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রফিকুল ইসলাম শেখ। সোমবার বিকালে শিক্ষা মন্ত্রাণালয়ের পাঠানো এক প্রজ্ঞাপণে তাকে রুয়েট উপাচার্য নিয়োগ দেয়া হয়েছে বলে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মোশারফ হোসেন।

২০১৪ সালের ২৮ মে রুয়েটের উপাচার্য হিসেবে নিয়োগ পান মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বেগ। চলতি বছরের ২৮ মে মেয়াদ শেষ হয় তার । কিন্তু উপাচার্যের মেয়াদ পার হয়ে গেলেও অভিবাবকহীন থাকে এই বিদ্যাপীঠ। দীর্ঘ ৬২ দিন পর ৩০ জুলাই(সোমবার) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. রফিকুল ইসলাম শেখ।

সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে সদ্য নিয়োগ প্রাপ্ত উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম দায়িত্ব গ্রহণ করেন।

রেজিস্ট্রার মোশারফ হোসেন বলেন, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম শেখকে আগামী ৪ বছরের জন্য উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন।

উপাচার্যের দায়িত্ব গ্রহণের সময় অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের যেসকল কর্মকান্ড আছে এগুলো সুষ্ঠুভাবে পালন করার জন্য আচার্য আমাকে নিয়োগ দিয়েছেন। আমার ওপর যে আস্থা রেখে বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব দিয়েছেন এটা পালনের সবাত্মক চেষ্টা করবো। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও শিক্ষার্থীদের জন্য সবসময় সচেষ্ট থাকবো।

 

আরোও পড়ুন...