| |

Ad

সর্বশেষঃ

কয়লা গায়েব : প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিবেদন পেলেই ব্যবস্থা : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

আপডেটঃ ৬:৫২ অপরাহ্ণ | আগস্ট ০৮, ২০১৮

সচিবালয় প্রতিবেদক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের তদন্ত প্রতিবেদন পেলেই কয়লা গায়েবের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার সচিবালয়ে জ্বালানি দিবস উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কয়লা গায়েবের বিষয়ে একটা সাময়িক তদন্ত হয়েছে। বড় আকারে তদন্তের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কর্মকর্তারা গিয়েছিলেন। তারা এখনো রিপোর্ট পেশ করেননি। আশা করছি, এ সপ্তাহের মধ্যে রিপোর্ট পেশ করবেন। তারপর দাপ্তরিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর দপ্তর থেকে তদন্ত করা ছাড়াও এক্সপার্ট, শিক্ষক, এক্টিভিস্টরা আছেন যারা এগুলো নিয়ে কাজ করেন, তারা আমাদের সঙ্গে আলোচনা করেছেন। সবকিছু মিলে মনে করছি, একটা ভালো ও সঠিক রিপোর্ট আমরা পেতে পারি। সেভাবে ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, এসব ঘটনা গত ১৩ বছর ধরে হয়ে আসছে। ভবিষ্যতে যাতে এ রকম ঘটনা না ঘটে সেটারও একটা ব্যবস্থা নিচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময়েই কিন্তু এ দুর্নীতিগুলো ধরা পড়ছে। আপনারা কিছুদিন অপেক্ষা করুন, দেখুন কী ব্যবস্থা নেওয়া হয়।

কয়লা গায়েব হওয়ার তদন্ত রিপোর্ট প্রকাশ করা হবে কি না? এ প্রশ্নের জবাবে জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, অবশ্যই। সবই ট্রান্সপারেন্ট থাকবে।

আরোও পড়ুন...