| |

Ad

সর্বশেষঃ

বৃষ্টির কারণে পরিত্যক্ত ব্রাজিল-আর্জেন্টিনা বাছাইপর্বের ম্যাচ

আপডেটঃ ৭:৩৩ অপরাহ্ণ | নভেম্বর ১৩, ২০১৫

ঢাকা প্রতিনিদি : প্রবল বর্ষণের কারণে পরিত্যক্ত হয়েছে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল বনাম আর্জেন্টিনার হ্যাভিওয়েট ম্যাচ। বৃহস্পতিবার বুয়েন্স আয়ার্সের এস্তাদিও মনুমেন্টালে ম্যাচটি অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্ত প্রবল বৃষ্টির তোড়ে পানি জমে খেলার উপযুক্ততা হারায় মাঠটি। ফলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হয় আয়োজকরা।
আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন (এএফএ) এবং ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) আলোচনার মাধ্যমে ম্যাচটি স্থগিত ঘোষণা করে। দুইপ একমত হয়ে একদিন পর শুক্রবার (বংলাদেশ সময় অনুযায়ী শনিবার ) ম্যাচটি ফের আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করে।
এবারের বিশ্বকাপ বাছাইপর্ব মনমত করে শুরু করতে পারেনি বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। শুরুর দুই ম্যাচ থেকে মাত্র একটি পয়েন্ট সংগ্রহ করতে সম হয়েছে জেরার্ডো মার্টিনোর আর্জেন্টিনা। আর প্রথম দুই ম্যাচ থেকে ব্রাজিলের সংগ্রহ তিন পয়েন্ট।
প্রথম ম্যাচে ইকুয়েডরের কাছে দুঃখজনকভাবে ০-২ গোলে পরাজিত হবার পর বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র করতেই রীতিমত ঘাম ঝড়েছে বিশ্বকাপের ফাইনালিস্ট আর্জেন্টিনার। ওই ফলাফলের কারণে দারুণ চাপের মধ্যে রয়েছেন কোচ জেরার্ডো মার্টিনো। কোপা আমেরিকায় তারকা সমৃদ্ধ আর্জেন্টিনা দল নিয়ে ব্যর্থতার কারণে ইতোমধ্যে নিজের অবস্থান নড়বড়ে হয়ে গেছে এই কোচের।
অপরদিকে বাছাইপর্বের প্রথমটিতে চিলির কাছে ০-২ গোলে পরাজিত হবার পর দ্বিতীয় ম্যাচে ভেনিজুয়েলাকে ৩-১ গোলে হারায় ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আরোও পড়ুন...