| |

সর্বশেষঃ

ঘাটাইলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আপডেটঃ ১:৩১ অপরাহ্ণ | আগস্ট ০৯, ২০১৮

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের ঘাটাইল বাজারে ভেজাল সরিষার তেলের কারখানায় অভিযান চালিয়েছে ৬৫ ড্রাম ভেজাল তেল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বুধবার রাতে নির্বাহী ম্যাজিষ্টেট ও সহকারি কমিশনার (ভূমি) আম্বিয়া সুলতানা এ অভিযান পরিচালনা করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত কারখানার মালিক মোজাম্মেল হোসেনকে এক লক্ষ টাকা জরিমানা করে।

সহকারী কমিশনার (ভূমি) জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পাওয়া যায় যে, ঘাটাইল পৌর এলাকার ধারিয়াল গ্রামের মহিউদ্দিনের ছেলে মো. মোজাম্মেল হোসেন (৩০) দীর্ঘদিন যাবৎ মানব দেহে ক্ষতিকারক কেমিক্যাল সরিষার তেলের সাথে মিশিয়ে বিক্রি করে আসছে।

উক্ত খবরের ভিত্তিতে গতকাল বুধবার রাতে ঘাটাইল পৌরসভাধীন গরুহাটি এলাকার নিরিবিলি মার্কেটে মোজাম্মেলের ভেজাল সরিষার তেলের গোডাউনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। অভিযান পরিচালনার সময় কারখানার গোডাউনে রাখা ১৬ টন পরিমান ৬৫ ড্রাম সরিষার তেলে মেশানোর জন্য কেমিক্যালসহ ভেজাল সরিষার তেল জব্দ করা হয়। তেল ব্যাবসায়ী মোজাম্মেল নিজেই তেলগুলি ভেজাল বলে স্বীকার করলে ভোক্তা অধিকার আইনে তাকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

পরে জব্দকৃত ১৬ টন পরিমাণ ৬৫ ড্রাম ক্ষতিকারক কেমিক্যাল ও সরিষার তেল ডোবায় ফেলে ধ্বংস করা হয়। যার আনুমানিক মুল্য ২০ লক্ষাধিক টাকা। তিনি আরো জানান, কেমিক্যাল গুলি জাহাজের তেলের বর্জ যাহা মানব দেহে প্রবেশ করলে ক্যন্সারসহ নানাবিধ রোগ হতে পারে।

এর আগে উপজেলার সাগরদিঘী এলকায় অভিযান চালিয়ে মিষ্টির দোকানদার আ. ছামাদ ও আবুবকর সিদ্দিককে ২০ হাজার টাকা করে দু’জনকে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার দিলরুবা আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়। জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting